কোপা আমেরিকার ব্রাজিল দলে ফিরলেন নেইমার, নেই মার্সেলো

পায়ের চোট কাটিয়ে দীর্ঘ সময় পর মাঠে ফেরা নেইমারকে নিয়ে কোপা আমেরিকার জন্য দল ঘোষণা করেছে ব্রাজিল। তবে জায়গা হয়নি তরুণ ফরোয়ার্ড ভিনিসিউস জুনিয়র ও অভিজ্ঞ ডিফেন্ডার মার্সেলোর।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 May 2019, 03:11 PM
Updated : 17 May 2019, 03:53 PM

দেশের মাটিতে আগামী মাসে শুরু হতে হতে যাওয়া কোপা আমেরিকার জন্য শুক্রবার ২৩ সদস্যের দল ঘোষণা করেন কোচ তিতে।

গত জানুয়ারিতে পায়ে চোট পাওয়া নেইমার এপ্রিলে মোনাকোর বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচ দিয়ে মাঠে ফেরেন। এই চোটের কারণে মার্চে পানামা ও চেক রিপাবলিকের বিপক্ষে ম্যাচেও ব্রাজিল দলে ছিলেন না পিএসজি ফরোয়ার্ড।

চলতি মৌসুমে নিজেকে খুঁজে ফেরা রিয়াল মাদ্রিদ ডিফেন্ডার মার্সেলো ওই দুই ম্যাচের দলেও ছিল না।

১৪ জুন শুরু হবে কোপা আমেরিকার এবারের আসর। আগামী বুধবার থেকে অনুশীলন শুরু করবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

ব্রাজিলের সঙ্গে ‘এ’ গ্রুপে আছে ভেনেজুয়েলা, বলিভিয়া ও পেরু। প্রতিযোগিতাটির আট বারের চ্যাম্পিয়ন ব্রাজিল শেষ বার ট্রফিটি জিতেছিল ২০০৭ সালে।

বাংলাদেশ সময় আগামী ১৫ জুন সকালে বলিভিয়ার বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচ খেলবে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

ব্রাজিল দল:

গোলরক্ষক: আলিসন (লিভারপুল), এদেরসন (ম্যানচেস্টার সিটি), কাসিও (করিন্থিয়ান্স)

ডিফেন্ডার: আলেক্স সান্দ্রো (ইউভেন্তুস), দানি আলভেস (পিএসজি), ফাগনার (করিন্থিয়ান্স), এদের মিলিতাও (পোর্তো), ফিলিপে লুইস (আতলেতিকো মাদ্রিদ), মার্কিনিয়োস (পিএসজি), মিরান্দা (পোর্তো), চিয়াগো সিলভা (পিএসজি)

মিডফিল্ডার: আলান (নাপোলি), আর্থার (বার্সেলোনা), কাসেমিরো (রিয়াল মাদ্রিদ), লুকাস পাকুয়েতা (এসি মিলান), ফের্নান্দিনিয়ো (ম্যানচেস্টার সিটি)

ফরোয়ার্ড: এভেরতন (গ্রেমিও), রবের্তো ফিরমিনো (লিভারপুল), গাব্রিয়েল জেসুস (ম্যানচেস্টার সিটি), রিশার্লিসন (এভারটন), ফিলিপে কৌতিনিয়ো (বার্সেলোনা), নেইমার (পিএসজি), দাভিদ নেরেস (আয়াক্স)