সমর্থন পেয়ে ঘুরে দাঁড়াতে প্রত্যয়ী বার্সা কোচ

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে লিভারপুলের কাছে বড় হারের ধাক্কা সামলে ঘুরে দাঁড়াতে আত্মবিশ্বাসী বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। কাম্প নউ ছাড়ার গুঞ্জন উড়িয়ে দিয়ে সভাপতি জোজেপ মারিয়া বার্তেমেউসহ পুরো ক্লাবের সমর্থন পাওয়ার কথা জানিয়েছেন এই স্প্যানিয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 May 2019, 10:01 AM
Updated : 12 May 2019, 11:38 AM

অ্যানফিল্ডে গত মঙ্গলবার সেমি-ফাইনালের ফিরতি লেগে ৪-০ গোলে হেরে দুই লেগ মিলিয়ে ৪-৩ ব্যবধানে পিছিয়ে থেকে ছিটকে যায় বার্সেলোনা। প্রথম লেগে ঘরের মাঠে ৩-০ গোলে জিতেছিল লা লিগা চ্যাম্পিয়নরা।

রোববার বাংলাদেশ সময় রাত ১০টা ৩০ মিনিটে নিজেদের পরের ম্যাচে লা লিগায় গেতাফের মুখোমুখি হবে বার্সেলোনা। হারের অভিজ্ঞতা ভুলে সামনে এগোতে চান বলে সংবাদ সম্মেলনে জানান ভালভেরদে।

“আমি ভালো আছি, পরের মৌসুমে দায়িত্ব চালিয়ে নেওয়ার মতো মানসিক শক্তি আমার আছে।”

“আমি সামনে এগোতে চাই,… আমরা সবাই কষ্ট পাচ্ছি, তা আমি অস্বীকার করতে পারি না। নিজেদের ও সমর্থকদের প্রতি আমাদের একটা দায়িত্ব আছে। আপনি লিভারপুলের বিপক্ষে একটা সেমি-ফাইনাল হারতে পারেন কারণ তারা অসাধারণ একটা দল। কিন্তু সমস্যাটা হলো যেভাবে আমরা হারলাম, এতটা সুবিধাজনক জায়গা থেকে যেভাবে আমরা হার মেনে নিলাম।”

চ্যাম্পিয়ন্স লিগের গত মৌসুমে কোয়ার্টার-ফাইনালে ঘরের মাঠে বড় জয়ের পর ফিরতি পর্বে হেরে বিদায় নিয়েছিল বার্সেলোনা। ঘরোয়া সাফল্যের পরও ইউরোপের মঞ্চে ব্যর্থতায় তাই বার্সেলোনায় ভালভেরদের ভবিষ্যৎ নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই। কিন্ত নিজ ক্লাবে সমর্থন পাচ্ছেন তিনি।

“বৃহস্পতিবার আমি সভাপতির সঙ্গে কথা বললাম এবং তিনি আমার প্রতি তার সমর্থন ব্যক্ত করলেন। আমি সবসময় অনুভব করেছি যে ক্লাবের সমর্থন আমার সঙ্গে আছে।”

“আমি জানি যে এমন একটা ম্যাচের পর সমালোচনার ঝড় বয়ে যায়। খেলায় এটা জীবনের অংশ। এমন কিছু যখন ঘটে তখন মনে হয় সবকিছু ভেঙে পড়বে। … কিন্তু তারপর আপনাকে আবার সবকিছু গড়ে তুলতে হয়।”

২৫ মে ভালেন্সিয়ার বিপক্ষে কোপা দেল রের ফাইনালে জয় পেলে চলতি মৌসুমে ঘরোয়া ডাবল পূর্ণ করবে এরই মধ্যে লা লিগা শিরোপা জেতা বার্সেলোনা।