নেইমারের নৈপুণ্যে জয়ে ফিরল পিএসজি

টানা দ্বিতীয় ম্যাচে জালের দেখা পেলেন নেইমার। আনহেল দি মারিয়ার গোলে রাখলেন অবদান। তাতে দুই ম্যাচ পর জয়ের দেখা পেল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 May 2019, 04:58 PM
Updated : 11 May 2019, 05:22 PM

অঁজির মাঠে শনিবার স্থানীয় সময় বিকালে লিগ ওয়ানে ২-১ গোলে জিতেছে আগেই শিরোপা শিরোপা নিশ্চিত করা পিএসজি। অগাস্টে লিগে প্রথম দেখায় দলটিকে ঘরের মাঠে ৩-১ ব্যবধানে হারিয়েছিল টমাস টুখলের দল।

মৌসুমের শেষ দিকে এসে ছন্দ হারানো পিএসজি লিগের শেষ ছয় ম্যাচে এ নিয়ে মাত্র দ্বিতীয় জয়ের দেখা পেল।

প্রথম ১৭ মিনিটের মধ্যে দুটি ভালো সুযোগ পেয়েছিল স্বাগতিকরা, কিন্তু কাজে লাগাতে পারেনি। খেলার ধারার বিপরীতে ২০তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। ডান দিক থেকে স্বদেশি ডিফেন্ডার আলভেসের ক্রসে ডাইভিং হেডে জাল খুঁজে নেন নেইমার। চলতি লিগে ব্রাজিলিয়ান ফরোয়ার্ডের এটি পঞ্চদশ গোল।

৫৮তম মিনিটে বল পায়ে ডি-বক্সে ঢুকে দি মারিয়াকে চিপ করেন নেইমার। আর হেডে ব্যবধান দ্বিগুণ করেন আর্জেন্টাইন মিডফিল্ডার।

ম্যাচের শেষ দিকে ডি-বক্সে মার্কিনিয়োস ফরাসি ফরোয়ার্ড উইলফ্রিদকে ফাউল করলে পেনাল্টি পায় অঁজি। আর পিএসজি অধিনায়ক দেখেন লাল কার্ড। ৮৮তম মিনিটে ফ্লাভিয়াঁ তের নেওয়া স্পট কিক ঠেকিয়ে দিয়েছিলেন জানলুইজি বুফ্ফন; তবে বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল পেয়ে জালে পাঠান ফরাসি মিডফিল্ডার তে।

যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নেইমারকে তুলে নেন কোচ। চলতি মৌসুমে ক্লাবের হয়ে এটাই শেষ ম্যাচ হয়ে থাকল তার। রেনের বিপক্ষে ফরাসি কাপের ফাইনালে সমর্থকের সঙ্গে বাজে আচরণ করায় সময়ের অন্যতম সেরা এই ফুটবলারকে তিন ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েছে ফরাসি ফুটবল ফেডারেশন (এফএফএফ)। আগামী সোমবার থেকে তা কার্যকর হবে।

৩৬ ম্যাচে ২৮ জয় ও চার ড্রয়ে টানা দ্বিতীয়বারের চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮৮। দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট ৬৯।