এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে বাংলাদেশের গ্রুপে ইয়েমেন-কাতার

এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে আবারও ইয়েমেন ও কাতারকে গ্রুপ সঙ্গী হিসেবে পেয়েছে বাংলাদেশ। ‘ই’ গ্রুপের বাংলাদেশের আরেক প্রতিপক্ষ ভুটান।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 May 2019, 07:05 PM
Updated : 9 May 2019, 07:05 PM

অনূর্ধ্ব-১৬ বিভাগে বাংলাদেশকে অবশ্য গতবার কোয়ার্টার-ফাইনাল খেলা আট দলের কারো মুখোমুখি হতে হচ্ছে না গ্রুপ পর্বে। তবে গতবারের বাছাইয়ে গ্রুপ পর্বে ইয়েমেনের কাছে হেরেছিল তারা। কাতারের বিপক্ষে অবশ্য জিতেছিল বাংলাদেশ দল।

সেবার গ্রুপ রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। তবে সেরা চার রানার্সআপের তালিকায় থাকতে পারেনি তারা।

কাতারে আগামী ১৮ সেপ্টেম্বরে বাছাই শুরু হয়ে শেষ হবে ২২ সেপ্টেম্বর। ১১ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপ পাবে ২০২০ সালের মূল পর্বের টিকেট।

মালয়েশিয়ার কুয়ালা লামপুরে বৃহস্পতিবার অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ের ড্রও অনুষ্ঠিত হয়। এই বিভাগেও ‘ই’ গ্রুপে পড়েছে বাংলাদেশ।

অনূর্ধ্ব-১৯ বিভাগে বাংলাদেশের তিন প্রতিপক্ষ স্বাগতিক বাহরাইন, ভুটান ও জর্ডান। তিন প্রতিপক্ষের মধ্যে বাহরাইন কেবল ২০১৬ সালের কোয়ার্টার-ফাইনালে খেলা দল। আগামী ২ নভেম্বর বাছাই শুরু হয়ে শেষ হবে ১০ নভেম্বরে।

এ বিভাগেও ১১ গ্রুপের চ্যাম্পিয়ন ও সেরা চার রানার্সআপ পাবে ২০২০ সালের আসরের মূল পর্বের টিকেট। গতবারের বাছাইয়ে নিজেদের গ্রুপে তৃতীয় হয়েছিল বাংলাদেশ।