লিভারপুলের প্রতি সুয়ারেসের কৃতজ্ঞতা

লিভারপুল থেকে যা পেয়েছেন সেজন্য ইংলিশ দলটির প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন লুইস সুয়ারেস। চ্যাম্পিয়ন্স লিগে শেষ চারের ফিরতি পর্বে সাবেক ক্লাবের মাঠে উষ্ণ অভ্যর্থনা আশা করছেন বার্সেলোনার ফরোয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 May 2019, 10:42 AM
Updated : 7 May 2019, 10:42 AM

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় অ্যানফিল্ডে মুখোমুখি হবে দুই দল। প্রথম লেগে কাম্প নউয়ে ৩-০ গোলে জেতে বার্সেলোনা।

নিজের ক্যারিয়ারে লিভারপুলের অবদানের কথা মনে করলেন সুয়ারেস।

“অবশ্যই এখানে ভালো কয়েকটা বছর উপভোগের পর এটা বিশেষ কিছু। আর এখানে আমার কাটানো সময়ের জন্য এবং একজন খেলোয়াড় হিসেবে আমাকে তারা যেভাবে গ্রহণ করেছিল সেজন্য আমি লিভারপুলের কাছে কৃতজ্ঞ।”

“সেজন্য এবং ক্লাবের ঐতিহ্যের জন্য সবসময় আমি কৃতজ্ঞ থাকব। ভিন্ন দলের জার্সিতে এই সময়ে এখানে ফেরাটা খুব বিশেষ কিছু হবে। কিন্তু এখানে নিজের সময়ে আমার দারুণ সব স্মৃতি আছে।”

“লিভারপুলের অধিনায়ক হওয়াটা আমার ক্যারিয়ারের অন্যতম গর্বের মুহূর্ত। এটা এমন কিছু যা আমি কখনও ভুলব না।”

লিভারপুলের হয়ে সাড়ে তিন বছরে ১৩৩ ম্যাচে ৮২ গোল করেন সুয়ারেস। লিভারপুল সমর্থকরা তার রেকর্ড মনে রাখবে বলে বিশ্বাস করেন উরুগুয়ের ফরোয়ার্ড।

“আমি এখানে সাড়ে তিন বছর ছিলাম এবং দলটা চার বা পাঁচ বছর চ্যাম্পিয়ন্স লিগের বাইরে ছিল। এখানে আমার শেষ বছরে আমরা চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেলাম।” “তাই আমি মনে করি, এখানে আমি যে কাজ করেছিলাম তা মানুষ জানে। আমি মনে করি, মাঠে দুয়োর চেয়ে হাততালি বেশি পাব। সম্ভবত খুব কম মানুষ আছেন যারা খুশি নন। কিন্তু আমি মনে করি, বেশিরভাগই খুশি এবং কৃতজ্ঞ।”

গত সপ্তাহে সেমি-ফাইনালের প্রথম লেগে গোলের পর বুনো উদযাপনের জন্য সমালোচনার মুখে পড়া সুয়ারেস ফিরতি পর্বে গোলের দেখা পেলে সেভাবে উদযাপন করবেন না জানিয়েছেন সে কথাও।

“গত সপ্তাহে গোল উদযাপন, যারা ফুটবল সম্পর্কে জানেন, যারা এই খেলা ভালোবাসে, তারা এর গুরুত্ব জানে। লিভারপুল সমর্থকদের জন্য আমার সর্বোচ্চ সম্মান আছে। কারণ আমি গোল করলাম এবং নিজের সমর্থকদের নিয়ে উদযাপন করলাম। আমি দুঃখ প্রকাশ করছি।”

“অবশ্যই এটা পরিষ্কার যে এখানে আমি লিভারপুলের বিপক্ষে কোনো গোল করলে একইভাবে উদযাপন করব না।”