বার্সার বিপক্ষে নেই সালাহ-ফিরমিনো

বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়ন্সন লিগ সেমি-ফাইনালের ফিরতি পর্বের আগে অনেক বড় ধাক্কা খেয়েছে লিভারপুল। গুরুত্বপূর্ণ এই ম্যাচে আক্রমণভাগের দুই তারকা মোহামেদ সালাহ ও রবের্তো ফিরমিনোকে পাচ্ছে না ইংলিশ দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 May 2019, 11:59 AM
Updated : 6 May 2019, 01:31 PM

গত শনিবার নিউক্যাসল ইউনাইটেডের বিপক্ষে লিভারপুলের ৩-২ গোলে জেতা ম্যাচের ৬৯তম মিনিটে প্রতিপক্ষের গোলরক্ষকের সঙ্গে সংঘর্ষ হয় সালাহর। মিশরের এই ফরোয়ার্ড মাটিতে শুয়ে মাথায় ব্যথা পাওয়ার ইঙ্গিত করেন। কিছুক্ষণ চিকিৎসা নেওয়ার পর স্ট্রেচারে করে মাঠ ছেড়ে যান এবারের লিগে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা। আর পেশির চোটের কারণে ওই ম্যাচের দলেই ছিলেন না ব্রাজিলিয়ান ফরোয়ার্ড ফিরমিনো।

কাম্প নউয়ে প্রথম লেগে ৩-০ গোলে হারায় লিভারপুলের জন্য এমনিতেই কাজটা কঠিন হয়ে পড়েছে। সেখানে ঘুরে দাঁড়ানোর লড়াইয়ে সালাহ-ফিরমিনোকে না পাওয়াটা দলের জন্য অনেক বড় ধাক্কা মানছেন কোচ ইয়ুর্গেন ক্লপ।

“বিশ্বের সেরা দুই স্ট্রাইকার আগামীকাল রাতের ম্যাচে থাকবে না আর আমাদের চার গোল করতে হবে। এটা জীবনকে সহজ করে তুলছে না। তবে যতক্ষণ পর্যন্ত মাঠে ১১ জন থাকবে আমরা চেষ্টা করব।”

“এটাই পরিকল্পনা। আমরা যদি তা করতে পারি, চমৎকার। যদি না পারি, চলো সবচেয়ে সুন্দরভাবে ব্যর্থ হই।”

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় অ্যানফিল্ডে মুখোমুখি হবে দল দুটি।

নিউক্যাসলের বিপক্ষে অশ্রুসিক্ত চোখে মাঠ ছাড়া সালাহ এখন ভালো অনুভব করছেন বলে সোমবার সংবাদ সম্মেলনে জানান ক্লপ। তবে চিকিৎসকদের চোখে খেলার জন্য সে যথেষ্ট ফিট নয়।

“সে খেলতে মরিয়া। কিন্তু আমরা তা করতে পারি না…তার খেলার অনুমতিই নেই।”

তবে আগামী রোববার ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ রাউন্ডে উলভারহ্যাম্পটন ওয়ান্ডারার্সের বিপক্ষে সালাহকে পাওয়ার আশা করছেন কোচ। ১৯৯০ সালের পর প্রথমবারের মতো লিগ শিরোপা জয়ের সম্ভাবনা টিকে আছে লিভারপুলের।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক