দিয়াসের জোড়া গোলে রিয়ালের প্রতিশোধ

লা লিগায় দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে রিয়াল মাদ্রিদ। মারিয়ানো দিয়াসের জোড়া গোলে ভিয়ারিয়ালকে হারিয়ে প্রতিশোধ নিয়েছে প্রতিযোগিতার সফলতম দলটি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2019, 04:11 PM
Updated : 5 May 2019, 04:29 PM

সান্তিয়াগো বের্নাবেউয়ে রোববার স্থানীয় সময় বিকালে ৩-২ গোলে জিতে জিনেদিন জিদানের দল। জানুয়ারির শুরুতে রিয়ালকে ২-২ গোলে রুখে দিয়েছিল ভিয়ারিয়াল।

ভিয়ারিয়াল মিডফিল্ডার সান্তি কাসোরলার ভুলে ম্যাচের দ্বিতীয় মিনিটেই গোল পেয়ে যায় রিয়াল। বিপজ্জনক জায়গায় তার পায়ে থাকা বল ছোট এক টোকায় সামনে বাড়ান ব্রাহিম দিয়াস। ফাঁকায় বল পেয়ে ডি-বক্সে ঢুকে একজনকে কাটিয়ে আরেক জনকে কোনো সুযোগ না দিয়ে নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্প্যানিশ ফরোয়ার্ড মারিয়ানো দিয়াস।

একাদশ মিনিটে ভিয়ারিয়ালের সমতাসূচক গোলটি আসে ঠিক একইভাবে। কাসেমিরোর পা থেকে বল কেড়ে সামনে বাড়ান আলভারো গনসালেস। আর বল ধরে ডি-বক্সের ঠিক বাইরে থেকে জোরালো শটে জাল খুঁজে নেন স্প্যানিশ ফরোয়ার্ড জেরার্দ মোরেনো।

তিন মিনিট পর আবারও এগিয়ে যেতে পারতো রিয়াল। তবে দানি কারভাহালের ২৫ গজ দূর থেকে নেওয়া বুলেট গতির শট পোস্টে বাধা পায়।

রক্ষণে চাপ ধরে রেখে ৪০তম মিনিটে দ্বিতীয় গোল আদায় করে নেয় রিয়াল। ডি-বক্সের বাইরে থেকে মার্সেলোর শট প্রতিপক্ষের এক খেলোয়াড়ের পায়ে লাগার পর ছোট ডি-বক্সে বল পেয়ে যান হেসুস ভায়েহো। অনায়াসে লক্ষ্যভেদ করেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ব্যবধান বাড়ায় স্বাগতিকরা। ডান দিক থেকে কারভাহালের গোলমুখে বাড়ানো বল ফাঁকায় পেয়ে অনায়াসে নিজের দ্বিতীয় গোলটি করেন মারিয়ানো।

বাকি সময়ে আরও কয়েকটি সুযোগ পেয়েছিল ম্যাচ জুড়ে দারুণ আক্রমণাত্মক খেলা রিয়াল। তবে ব্যবধান বাড়াতে পারেনি। উল্টো যোগ করা সময়ে একটি গোল হজম করে তারা। সতীর্থের ছোট পাস পেয়ে ডি-বক্সে ঢুকেই বাঁ পায়ের জোরালো শটে জাল খুঁজে নেন স্প্যানিশ ডিফেন্ডার ইয়াওমে কস্তা।

৩৬ ম্যাচে ২১ জয় ও পাঁচ ড্রয়ে তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৮।

শনিবার সেল্তা ভিগোর মাঠে ২-০ গোলে হারা বার্সেলোনার পয়েন্ট ৮৩। আগেই শিরোপা নিশ্চিত করেছে এরনেস্তো ভালভেরদের দল।

শনিবারের আরেক ম্যাচে এস্পানিওলের মাঠে ৩-০ গোলে হারা আতলেতিকো মাদ্রিদ ৭৪ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।