ইউনাইটেডের চ্যাম্পিয়ন্স লিগের আশা শেষ

ব্যর্থতার গণ্ডি থেকে বের হতে পারল না ম্যানচেস্টার ইউনাইটেড। হাডার্সফিল্ড টাউনের বিপক্ষে পয়েন্ট হারিয়ে আগামী মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগে খেলার আশা শেষ হয়ে গেছে উলে গুনার সুলশারের দলের।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 5 May 2019, 03:04 PM
Updated : 5 May 2019, 06:21 PM

হাডার্সফিল্ডের মাঠে রোববার স্থানীয় সময় দুপুরের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ডিসেম্বরে ওল্ড ট্র্যাফোর্ডে পয়েন্ট তালিকার তলানির দলটিকে ৩-১ গোলে হারিয়েছিল ইউনাইটেড। 

লিগে এই নিয়ে শেষ চার ম্যাচে জয়শূন্য রইলো দলটি। আগের তিন ম্যাচে টানা দুটি হারের পর গত সপ্তাহে চেলসির সঙ্গে ঘরের মাঠে ১-১ ড্র করেছিল ইউনাইটেড।

প্রতিপক্ষের গোলরক্ষকের হাস্যকর ভুলে ম্যাচের অষ্টম মিনিটে এগিয়ে যায় ইউনাইটেড। সতীর্থের পাস পেয়ে ডি-বক্সে ঢুকে ইংলিশ মিডফিল্ডার স্কট ম্যাকটমিনের নেওয়া নিচু শটে কোনো হুমকি ছিল না। কিন্তু সোজাসুজি আসা বল ঠেকাতে হাতের ব্যবহার করতে যেন ভুলে গিয়েছিলেন ইয়োনাস লোসেল। বল তার পায়ে লেগে ভিতরে ঢোকে।

বিরতির খানিক আগে ব্যবধান দ্বিগুণ হতে পারতো। তবে ভাগ্যের ফেরে ফরাসি মিডফিল্ডার পল পগবার হেড ক্রসবারে বাধা পায়।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে পগবার শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হলে আবারও বেঁচে যায় স্বাগতিকরা। এর পাঁচ মিনিট পর দারুণ এক পাল্টা আক্রমণে সমতায় ফেরে হাডার্সফিল্ড। সতীর্থের বাড়ানো বল ধরে সবাইকে পেছনে ফেলে ডি-বক্সে ঢুকে গোলরক্ষক দাভিদ দে হেয়ার দুপায়ের ফাঁক দিয়ে গোলটি করেন বেলজিয়ামের ফরোয়ার্ড ইসাক।

৮৮তম মিনিটে ইউনাইটেডের বদলি নামা তরুণ ডাচ ফরোয়ার্ড তাহিথ চং গোলরক্ষককে একা পেয়ে তার বরাবর শট নিয়ে সুযোগ হারান। খানিক পরেই পগবার আরেকটি শট ক্রসবারে লাগলে হতাশা নিয়ে ফিরতে হয় প্রতিযোগিতার সফলতম দলটিকে।

৩৭ ম্যাচে ১৯ জয় ও ৯ ড্রয়ে ৬৬ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড।

দিনের আরেক ম্যাচে ওয়াটফোর্ডকে ৩-০ গোলে হারানো চেলসি ৭১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে। চার নম্বরে নেমে যাওয়া টটেনহ্যাম হটস্পারের পয়েন্ট ৭০।

শনিবার নিউক্যাসল ইউনাইটেডকে ৩-২ গোলে হারানো লিভারপুল ৯৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৯২।