নেইমারের গোলে রক্ষা পিএসজির

পিছিয়ে পড়া দলকে স্পট কিকে সমতায় ফেরালেন নেইমার। কিন্তু শেষ দিকে আরেকটি পেনাল্টি থেকে গোল করতে পারলেন না সতীর্থ এদিনসন কাভানি। লিগ ওয়ানে শেষ পর্যন্ত নিসের সঙ্গে ড্র করেছে পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 May 2019, 05:24 PM
Updated : 4 May 2019, 05:24 PM

শনিবার নিজেদের মাঠে ১-১ ড্র করে আগেই লিগ শিরোপা ঘরে তোলা পিএসজি। গত সেপ্টেম্বরে লিগের প্রথম পর্বে নিসের মাঠে নেইমারের জোড়া গোলে ৩-০ ব্যবধানে জিতেছিল টমাস টুখেলের দল।

গোলশূন্য প্রথমার্ধে বলের নিয়ন্ত্রণে এগিয়ে থাকলেও প্রতিপক্ষ গোলরক্ষককের তেমন কোনো পরীক্ষা নিতে পারেনি পিএসজি। ৩৭তম মিনিটে ২০ গজ দূর থেকে নেইমারের নেওয়া ফ্রি কিক রক্ষণ দেয়ালে লেগে ফিরে।

দুই মিনিটে পর ভালো সুযোগ পেয়েছিলেন কাভানি। কিন্তু সতীর্থের বাড়ানো বল প্রতিপক্ষের এক ডিফেন্ডারের পায়ে লেগে পাওয়ার পর উরুগুয়ের ফরোয়ার্ডের শেষ মুহূর্তের প্রচেষ্টা লক্ষ্যভ্রষ্ট হয়।

দ্বিতীয়ার্ধের শুরুতেই ক্যামেরুনের গানাগোর সাইড ভলিতে এগিয়ে যায় নিস। ৬০তম মিনিটে সফল স্পট কিকে পিএসজিকে সমতায় ফেরান নেইমার। ডি-বক্সের মধ্যে আনহেল দি মারিয়া ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

সব প্রতিযোগিতা মিলিয়ে পিএসজির হয়ে এটি নেইমারের ৫০তম গোল। দলটির হয়ে গত জানুয়ারিতে লিগে সর্বশেষ গোল পেয়েছিলেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৮৮তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ঊরু দিয়ে নামিয়ে ছোট ডি-বক্সের সামনে থেকে নেইমারের নেওয়া শট ক্রসবারের ওপর দিয়ে উড়ে যায়। ওই সময়ই দান্তের ফাউলের শিকার হন তিনি। রেফারি ভিএআরের সাহায্য পেনাল্টির সিদ্ধান্ত দেন। তবে কাভানির শট ফিরিয়ে পিএসজিকে এগিয়ে যেতে দেননি গোলরক্ষক।

সব প্রতিযোগিতা মিলিয়ে টানা দুই হারের পর ড্র করল পিএসজি। লিগে ৩৫ ম্যাচে ৮৫ পয়েন্ট তাদের। ৫২ পয়েন্ট নিসের।