আবারও রোনালদোর গোলে রক্ষা ইউভেন্তুসের

মৌসুমের শেষ সময়ে ছন্দ হারানো ইউভেন্তুস আবারও হারের শঙ্কায় পড়েছিল। তবে ক্রিস্তিয়ানো রোনালদোর শেষ দিকের গোলে সেরি আয় তোরিনোর সঙ্গে ড্র করেছে টানা আটবারের চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 May 2019, 08:26 PM
Updated : 4 May 2019, 11:34 AM

ইউভেন্তুস স্টেডিয়ামে শুক্রবার রাতে তুরিনের দুই দলের ম্যাচটি ১-১ গোলে ড্র হয়। ডিসেম্বরে লিগের প্রথম পর্বে শেষ দিকে পেনাল্টি থেকে রোনালদোর একমাত্র গোলে তোরিনোর মাঠে জিতেছিল মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল।

সেরি আয় এই নিয়ে টানা দুই ম্যাচ ড্র করল ইউভেন্তুস। গত শনিবার ইন্টার মিলানের বিপক্ষেও দ্বিতীয়ার্ধের গোলে ১-১ ড্র করেছিল আল্লেগ্রির শিষ্যরা। সব প্রতিযোগিতা মিলিয়ে শেষ ছয় ম্যাচে এটা তাদের তৃতীয় ড্র। এ সময়ে দুটিতে হেরেছে চ্যাম্পিয়ন্স লিগের কোয়ার্টার-ফাইনাল থেকে ছিটকে যাওয়া দলটি।

পাঁচ ম্যাচ হাতে রেখে শিরোপা উৎসব করা ইউভেন্তুস নগর প্রতিবেশীদের বিপক্ষে অষ্টাদশ মিনিটে নিজেদের ভুলে গোল খেয়ে বসে। মিরালেম পিয়ানিচের থেকে বল কেড়ে নিয়ে ডান পায়ের শটে জাল খুঁজে নেন সার্ব মিডফিল্ডার সাসা লুকিচ।

দুই মিনিট পরেই পাল্টা জবাব দিতে পারতো স্বাগতিকরা। কিন্তু রোনালদোর বাড়ানো বল ধরে গোলরক্ষককে একা পেয়ে তার বরাবর শট নেন ফরাসি মিডফিল্ডার ব্লেইস মাতুইদি।

দ্বিতীয়ার্ধে শুরুর দিকে ভালো দুটি সুযোগ নষ্ট করেন রোনালদো। প্রথমবার কর্নারে বল জায়গা মতো পেয়ে হেড করতে ব্যর্থ হন তিনি। পরেরবার পেনাল্টি স্পটের কাছে ফাঁকায় বল পেয়ে নিয়ন্ত্রণেই নিতে পারেননি পর্তুগিজ ফরোয়ার্ড।

অবশেষে ৮৪তম মিনিটে দলকে কাঙ্ক্ষিত গোল এনে দেন রোনালদোই। বাঁ দিক থেকে ইতালিয়ান ডিফেন্ডার লিওনার্দো স্পিনাস্সোলার ক্রসে লাফিয়ে নেওয়া হেডে দলের হার এড়ানো গোলটি করেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

এবারের লিগে রোনালদোর এটি ২১তম গোল। ক্লাব ফুটবলে তার মোট গোল হলো ৬০১টি।

৩৫ ম্যাচে ২৮ জয় ও পাঁচ ড্রয়ে ইউভেন্তুসের পয়েন্ট হলো ৮৯।

মূল্যবান এই ১ পয়েন্টে আগামী মৌসুমে ইউরোপীয় প্রতিযোগিতায় খেলার সম্ভাবনা জোরালো করেছে তোরিনো। ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে তারা।