ইউরোপা লিগের ফাইনালে এক পা আর্সেনালের

সেমি-ফাইনালের প্রথম লেগে ভালেন্সিয়াকে নিজেদের মাঠে বড় ব্যবধানে হারিয়ে ইউরোপা লিগের ফাইনালে এক পা দিয়ে রেখেছে আর্সেনাল। একই রাতে অন্য ম্যাচে আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের মাঠে ড্র করেছে ইংলিশ প্রিমিয়ার লিগের আরেক দল চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2019, 09:08 PM
Updated : 2 May 2019, 09:08 PM

বৃহস্পতিবার এমিরেটস স্টেডিয়ামে ভালেন্সিয়াকে ৩-১ গোলে হারায় আর্সেনাল। ফ্রাঙ্কফুর্টের মাঠে ১-১ ড্র করে চেলসি। আগামী ৯ মে ফিরতি লেগে ফের মুখোমুখি হবে চার দল।

প্রতিপক্ষের মাঠে ম্যাচের একাদশ মিনিটে এগিয়ে যায় ভালেন্সিয়া। কর্নারের পর সতীর্থের হেড করে বাড়ানো বল হেডেই জালে জড়িয়ে দেন মুক্তার দিয়াখাবি।

পিছিয়ে পড়ার পর আলেকসঁদ লাকাজেতের জোড়া গোলে ম্যাচে চালকের আসনে বসে আর্সেনাল। অষ্টাদশ মিনিটে পিয়েরে-এমেরিক আউবামেয়াংয়ের আড়াআড়ি পাস থেকে পাওয়া বল জালে জড়িয়ে দেন লাকাজেত। এরপর ২৬তম মিনিটে গ্রানিত জাকার বাড়ানো বল হেডে লক্ষ্যভেদ করে আর্সেনালকে এগিয়ে নেন ফরাসি এই ফরোয়ার্ড।

৬৩তম মিনিটে আউবামেয়াংয়ের তৈরি করে দেওয়া সুযোগ ডি বক্সের ভেতর থেকে লাকাজেত কাজে লাগাতে পারেননি। ফলে ব্যবধান বাড়িয়ে নিতে পারেনি আর্সেনাল; হ্যাটট্রিক পূরণ করা হয়নি ফরাসি ফরোয়ার্ডেরও।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে আউবামেয়াংয়ের লক্ষ্যভেদে আর্সেনালের জয় অনেকটাই নিশ্চিত হয়ে যায়।

এদিকে অপর সেমি-ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ২৩তম মিনিটে লুকা জোভিচের হেডে এগিয়ে যায় আইনট্রাখট ফ্রাঙ্কফুর্ট। প্রথমার্ধের শেষ দিকে পেদ্রো রদ্রিগেসের গোলে সমতায় ফেরে চেলসি।

প্রতিপক্ষের মাঠ থেকে মূল্যবান একটি অ্যাওয়ে গোল নিয়ে ফেরায় স্ট্যামফোর্ড ব্রিজের ফিরতি লেগে কিছুটা হলেও এগিয়ে থাকল চেলসি।