লিভারপুলের মাঠে কঠিন ম্যাচের অপেক্ষায় মেসি

চ্যাম্পিয়ন্স লিগে লিভারপুলের বিপক্ষে ঘরের মাঠে পাওয়া বড় জয়ে শেষ চারের লড়াই শেষ হয়নি বলে মনে করেন বার্সেলোনার অধিনায়ক লিওনেল মেসি। তার সঙ্গে একমত কাতালান দলটির কোচ এরনেস্তো ভালভেরদেও। প্রতিযোগিতার গত আসরের শেষ আটে রোমার বিপক্ষে প্রথম লেগে বড় জয়ের পর ফিরতি পর্বে হেরে ছিটকে যাওয়ার স্মৃতি মাথায় রেখে সতর্ক থাকছেন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 2 May 2019, 10:41 AM
Updated : 2 May 2019, 10:41 AM

কাম্প নউয়ে বুধবার প্রথম লেগে লিভারপুলকে ৩-০ গোলে হারায় বার্সেলোনা। ২৬তম মিনিটে স্বাগতিকদের প্রথম গোল এনে দেন লুইস সুয়ারেস। দ্বিতীয়ার্ধের দুই গোলে দলের বড় জয় নিশ্চিত করেন মেসি। লিভারপুলকে গোলশূন্য রাখতে পারাটা গুরুত্বপূর্ণ বলে মনে করেন আর্জেন্টাইন এই ফরোয়ার্ড।

“বল দখলে না থাকাটায় আমরা অভ্যস্ত নই। আমাদের কিছুটা সংগ্রাম করতে হয়েছিল। কিন্তু এভাবেই খেলাটা গড়াচ্ছিল এবং যে কোনোভাবেই হোক আমাদের একটা পথ খুঁজে বের করতে হতো। তারা গোল করতে পারেনি এবং সেটাই গুরুত্বপূর্ণ।”

“প্রথমার্ধে আমরা তুলনামূলক ভালো খেললাম। দ্বিতীয়ার্ধে তারা ভালো চাপ তৈরি করল। কিন্তু তারা খুব বেশি সুযোগ পেল না। অবশ্যই, তারা একটা গোল পেতে চাইছিল, প্রতিপক্ষের মাঠে একটা গোল অনেক বড় ব্যাপার। আমরা একটা সুবিধাজনক অবস্থায় আছি। কিন্তু আমরা জানি যে লড়াই শেষ হয়নি। অ্যানফিল্ড সত্যি খুব কঠিন জায়গা।”

গত মৌসুমে কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে নিজেদের মাঠে ৪-১ গোলে রোমাকে হারিয়েছিল বার্সেলোনা। কিন্তু পরের লেগে ৩-০ গোলের হারে ছিটকে যায় মেসিরা। অতীত থেকে শিক্ষা নিয়ে তাই সতর্ক ভালভেরদে।

“লিভারপুল কিছু পরিষ্কার সুযোগ পেয়েছিল – একটা তো পোস্টে লেগে ফিরল। টের স্টেগেন একটা দারুণ সেভ করল। তাদের সুযোগ এসেছিল এবং আমাদের মাঝেমাঝে ভুগতে হয়েছে। কিন্তু শেষ পর্যন্ত সত্যিকারের শক্তিশালী একটা দলের বিপক্ষে আমরা ভালো একটা ফল পেলাম।”

“কিন্তু এটা গত বছরের মতো একই ফলাফল। রোমার বিপক্ষেও আমরা তিন গোলে এগিয়ে ছিলাম।”

৭ মে লিভারপুলের মাঠ অ্যানফিল্ডে হবে শেষ চারের ফিরতি পর্ব।