আগুয়েরোর গোলে শিরোপা ধরে রাখার আরও কাছে সিটি

বার্নলিকে হারিয়ে ইংলিশ প্রিমিয়ার লিগের শিরোপা ধরে রাখার কাছে পৌঁছে গেছে ম্যানচেস্টার সিটি। লিভারপুলকে পেছনে ফেলে আবারও পয়েন্ট তালিকার শীর্ষে ফিরেছে পেপ গুয়ার্দিওলার দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2019, 03:11 PM
Updated : 28 April 2019, 03:14 PM

রোববার বার্নলির মাঠে স্থানীয় সময় বিকালে শুরু হওয়া ম্যাচটি ১-০ গোলে জিতে সিটি। আসরে নিজেদের বাকি দুই ম্যাচে জয় পেলেই শিরোপা ঘরে তুলবে তারা। 

বিরতির আগে বল দখল ও আক্রমণে একচেটিয়া আধিপত্য দেখালেও গোলের খুব ভালো সুযোগ তৈরি করতে পারেনি সিটি। বরং সবচেয়ে ভালো সুযোগটা পেয়েছিল স্বাগতিকরাই। বাঁ দিক থেকে ডি-বক্সে ঢুকে পড়া ক্রিস উড শট নেওয়ার আগেই অবশ্য দারুণ তৎপরতায় বল নিয়ন্ত্রণে নেন সিটির ব্রাজিলিয়ান গোলরক্ষক এদেরসন।

দ্বিতীয়ার্ধের শুরুতে গোলের জন্য মরিয়া সিটি প্রতিপক্ষের ডি-বক্সে প্রচণ্ড চাপ সৃষ্টি করে। ৬৩তম মিনিটে চ্যাম্পিয়নদের অপেক্ষার অবসান ঘটান সের্হিও আগুয়েরো। ডি-বক্সের সামান্য বাইরে থেকে করা বের্নার্দো সিলভার ক্রসে ছোট ডি-বক্সের মুখে বল পান অভিজ্ঞ এই ফরোয়ার্ড। বাঁ পায়ের শটে গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। চলতি লিগে আর্জেন্টাইন তারকার এটি ২০তম গোল।

প্রিমিয়ার লিগের ইতিহাসে মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে টানা পাঁচ মৌসুমে ২০ বা তার বেশি গোল করার কৃতিত্ব দেখালেন এই আর্জেন্টাইন। এর আগে কেবল ফরাসি ফরোয়ার্ড থিয়েরি অঁরি ২০০১-২০০২ মৌসুম থেকে ২০০৫-২০০৬ মৌসুম পর্যন্ত এই নজির দেখিয়েছিলেন।

এ নিয়ে লিগে টানা ১২ ম্যাচে অপরাজিত রইল সিটি।

৩৬ ম্যাচে ৩০ জয় ও দুই ড্রয়ে শীর্ষে ফেরা ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৯২। ১ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে লিভারপুল। টটেনহ্যাম হটস্পার ৭০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে।