সেমি-ফাইনালে কৃষ্ণা-স্বপ্নাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা

মঙ্গোলিয়ার বিপক্ষে সেমি-ফাইনালে দলের নির্ভরযোগ্য দুই ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার ও সিরাত জাহান স্বপ্নাকে পাওয়া নিয়ে অনিশ্চয়তা তৈরি হয়েছে।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 28 April 2019, 11:03 AM
Updated : 28 April 2019, 11:03 AM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে আগামী মঙ্গলবার বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপের ফাইনালে ওঠার লড়াইয়ে মঙ্গোলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ।

গ্রুপ পর্বে চ্যাম্পিয়ন হওয়ার পথে বাংলাদেশ মোট ৪ গোল করে; যার মধ্যে ২টি কৃষ্ণার এবং একটি করে গোল স্বপ্না ও সানজিদা আক্তারের।

কিরগিজস্তানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচে চোট পান কৃষ্ণা ও স্বপ্না। ম্যাচের ২৫তম মিনিটে ডান পায়ের হাঁটুতে চোট পেয়ে মাঠ ছাড়েন স্বপ্না। ৭৩তম মিনিটে পাওয়া চোট মাঠ ছাড়েন কৃষ্ণা।

সেমি-ফাইনাল সামনে রেখে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে রোববারের সংবাদ সম্মেলনে দুই ফরোয়ার্ডকে পাওয়া নিয়ে অনিশ্চয়তার কথা জানান কোচ গোলাম রব্বানী ছোটন।

“স্বপ্না শট নেওয়ার সময় কিরগিজস্তানের গোলরক্ষক ওর পায়ে আঘাত করেছিল। এরপর সে পড়ে গেলে তার ওপর গোলরক্ষকও পড়ে যায়। ওই সময় তার ডান হাঁটু মুচড়ে যায়। কৃষ্ণা বাঁ হাঁটুতে চোট পেয়েছে ডিফেন্ডারের ট্যাকলে।”

“গতকাল থেকে দুজনের রিহ্যাব চলছে। বরফ দেওয়া হচ্ছে। এমআরআই হয়েছে। আজ সন্ধ্যায় রিপোর্ট পাওয়ার কথা। কৃষ্ণার চেয়ে স্বপ্নার চোট একটু বেশি। দুজনকে সেমি-ফাইনালে পাওয়ার সম্ভাবনা খুবই কম। তারপরও দেখা যাক কি হয়।”

কিরগিজস্তানের বিপক্ষে স্বপ্নার জায়গায় মার্জিয়া ও কৃষ্ণার জায়গায় তহুরা খাতুন নেমে আলো ছড়ান। দুঃসময়ে রব্বানী আস্থা রাখছেন বেঞ্চের শক্তির ওপর।

“আশার কথা হলো মার্জিয়া ও তহুরা বদলি নেমে যে খেলাটা খেলেছে, তাতে কৃষ্ণা-স্বপ্না না থাকলেও সমস্যা হওয়ার কথা নয়। কৃষ্ণা-স্বপ্না গুরুত্বপূর্ণ খেলোয়াড় কিন্তু আমাদের ভালো মানের বিকল্পও আছে।”

“এর আগেও যে কয়টা টুর্নামেন্ট খেলেছি আমরা, যে যখনই নেমেছে, নিজের সেরাটা মেলে ধরেছে। কার বদলে কাকে নামানো হয়েছে সেটা ম্যাচে বোঝা যায়নি।”