লিভারপুল নয়, লিগ শিরোপায় চোখ ভালভেরদের

চ্যাম্পিয়ন্স লিগের শেষ চারে লিভারপুলের বিপক্ষে ম্যাচ নিয়ে আপাতত ভাবছেন না বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে। চলতি মৌসুমের লা লিগার শিরোপা নিশ্চিত করাকে বেশি গুরুত্ব দিচ্ছেন এই স্প্যানিয়ার্ড।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 27 April 2019, 10:44 AM
Updated : 27 April 2019, 10:44 AM

আগামী বুধবার সেমি-ফাইনালের প্রথম লেগে বার্সেলোনার মাঠে খেলবে লিভারপুল। অ্যানফিল্ডে ফিরতি পর্ব হবে ৭ মে। এর আগে শনিবার বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে ঘরের মাঠ কাম্প নউয়ে লিগ ম্যাচে লেভান্তের মুখোমুখি হবে ভালভেরদের দল। এই ম্যাচ জিতলেই এবার সহ শেষ ১১ মৌসুমে ৮ম বারের মতো লিগ শিরোপা ঘরে তুলবে কাতালান ক্লাবটি।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে ভালভেরদে বলেন, “শনিবারের ম্যাচের গুরুত্বের কারণে লিভারপুলকে নিয়ে এখনই ভাবছি না। আমি চাই, লেভান্তের বিপক্ষে ম্যাচ আমাদের চলতি মৌসুমের লিগ শিরোপা জয়ের মুহূর্ত হোক। যদি আমরা জিতি, আমরা চ্যাম্পিয়ন এবং সেটা আমাদের বুধবারের ম্যাচে অনেক বেশি প্রেরণা দিবে।”

গত মঙ্গলবার লা লিগায় আলাভেসের মাঠে লিওনেল মেসি, ইভান রাকিতিচ ও জর্দি আলবাকে বেঞ্চে রেখে খেলতে নেমে ২-০ গোলে জিতে বার্সেলোনা। লেভান্তের বিপক্ষে শুরুর একাদশে ফিরতে পারেন মেসিসহ অন্যরাও।

“দলে কিছু পরিবর্তনের সম্ভাবনা আছে। কিন্তু দুই ম্যাচের (লেভান্তে ও লিভারপুল ম্যাচ)মধ্যে চার দিন সময় আছে। লিগ জেতাটা লিভারপুল ম্যাচের জন্য খুব অনুপ্রেরণাদায়ক হবে।”

লেভান্তের বিপক্ষে মাঠে নামার আগেই অবশ্য শিরোপা নিশ্চিত হয়ে যেতে পারে বার্সেলোনার। শনিবার বাংলাদেশ সময় রাত সোয়া আটটায় ঘরের মাঠে রিয়াল ভাইয়াদলিদের মুখোমুখি হবে পয়েন্ট তালিকার দুইয়ে থাকা আতলেতিকো মাদ্রিদ। ভাইয়াদলিদের কাছে দিয়েগো সিমেওনের দল হেরে গেলে ৪ ম্যাচ হাতে রেখেই শিরোপা নিশ্চিত করবে বার্সেলোনা।

৩৪ ম্যাচে ২৪ জয় ও ও আট ড্রয়ে বার্সেলোনার পয়েন্ট ৮০। সমান ম্যাচে ৭১ পয়েন্ট আতলেতিকোর।