আতলেতিকোকে নিয়ে ভাবছেন না বার্সা কোচ

ভালেন্সিয়ার মাঠে বুধবার রাতে আতলেতিকো মাদ্রিদ হারলেই বার্সেলোনার লিগ শিরোপা ধরে রাখা নিশ্চিত হয়ে যাবে।তবে এ নিয়ে ভাবছেন না কাতালান ক্লাবটির কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 April 2019, 10:44 AM
Updated : 24 April 2019, 10:45 AM

মঙ্গলবার রাতে লা লিগায় আলাভেসের মাঠে ২-০ গোলে জিতে দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকোর চেয়ে ১২ পয়েন্টে এগিয়ে গেছে বার্সেলোনা। নিজেদের শেষ চার ম্যাচে ৩ পয়েন্ট পেলে অন্য কোনো হিসাব ছাড়াই চ্যাম্পিয়ন হয়ে যাবে কাম্প নউয়ের দলটি। তবে বুধবার বাংলাদেশ সময় রাত সাড়ে ১১টায় শুরু হতে যাওয়া ম্যাচে আতলেতিকো হারলেই চার ম্যাচ হাতে রেখে টানা দ্বিতীয়বারের মতো চ্যাম্পিয়ন হবে বার্সেলোনা।

এ প্রসঙ্গে আলাভেসের বিপক্ষে ম্যাচ শেষে ভালভেরদে বলেন, “আমার মনে হয় না যে আতলেতিকো হাল ছেড়ে দিবে। (ঘরের মাঠে লেভান্তের বিপক্ষে) ম্যাচেই আমাদের ৩ পয়েন্ট পেতে হবে বলে আমার মনে হচ্ছে।”

আলাভেসের মাঠে লিওনেল মেসি ও জর্দি আলবাকে বেঞ্চে রেখে খেলতে নামা বার্সেলোনা শুরু থেকেই বল দখলে রেখে আক্রমণে আধিপত্য করে। গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুর দিকে ছয় মিনিটের ব্যবধানে বার্সেলোনার গোল দুটি করেন কার্লেস আলেনা ও লুইস সুয়ারেস।

ম্যাচটিতে দলের পারফরম্যান্স প্রসঙ্গে কোচ বলেন, “দলে কিছু পরিবর্তন ছিল এবং দল ভালো খেলেছে। আমরা ৩ পয়েন্ট অর্জন করেছি যা আমাদেরকে শিরোপার খুব কাছে নিয়ে গেছে।”

“এটার জন্য অনেক মাস ধরে আমরা লড়াই করছি। আমরা এর খুব কাছে পৌঁছে গেছি। এমন পরিস্থিতিতে থাকতে পারাটা ভীষণ আনন্দের।”

৩৪ ম্যাচে ২৪ জয় ও ও আট ড্রয়ে শীর্ষে থাকা বার্সেলোনার পয়েন্ট ৮০। ১২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে এক ম্যাচ কম খেলা আতলেতিকো মাদ্রিদ। তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৬৪।