আরব আমিরাতকে হারিয়ে শুরু বাংলাদেশের

বঙ্গমাতা অনূর্ধ্ব-১৯ ইন্টারন্যাশনাল গোল্ড কাপে শুভসূচনা করেছে বাংলাদেশের মেয়েরা। নিজেদের প্রথম ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে হারিয়েছে গোলাম রব্বানী ছোটনের দল।

মোহাম্মদ জুবায়েরমোহাম্মদ জুবায়েরবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2019, 02:16 PM
Updated : 22 April 2019, 03:43 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সোমবার ‘বি’ গ্রুপের প্রথম ম্যাচে ২-০ গোলে জিতে বাংলাদেশ। আগামী শুক্রবার নিজেদের দ্বিতীয় ও শেষ ম্যাচে কিরগিজস্তানের মুখোমুখি হবে মৌসুমী-মারিয়ারা।

শুরু থেকে আক্রমণাত্মক খেলা বাংলাদেশ এগিয়ে যায় দ্বাদশ মিনিটে। নিজেদের অর্ধ থেকে ডিফেন্ডার আঁখি খাতুনের লম্বা করে বাড়ানো বল ধরে অনায়াসে গোলরক্ষককে পরাস্ত করেন সিরাত জাহান স্বপ্না। দুই মিনিট পর ডান দিক দিয়ে মিশরাত জাহান মৌসুমীর বাড়ানো ক্রসে কৃষ্ণা রানী সরকার ঠিকঠাক শট নিতে পারেননি।
৩০তম মিনিটে ব্যবধান দ্বিগুণ হয়। মনিকা চাকমার কর্নারে লাফিয়ে উঠে কৃষ্ণার করা হেড জাল খুঁজে পায়। প্রথমার্ধের শেষ দিকে আঁখির ডি-বক্সের ওপর থেকে নেওয়া শট ক্রসবার ছুঁয়ে বেরিয়ে যায়।

দ্বিতীয়ার্ধেও প্রতিপক্ষের রক্ষণে চাপ ধরে রাখে স্বাগতিকরা। কিন্তু ব্যবধান আর বাড়েনি। ৪৯তম মিনিটে বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা স্বপ্না গোলরক্ষককে একা পেয়েও তার বরাবর শট নেন। ৭১তম মিনিটে সতীর্থের ক্রসে গোলমুখ থেকে কৃষ্ণা হেড নিতে ব্যর্থ হন। আর সানজিদা আক্তারের বদলি নামা মার্জিয়ার নেওয়া জোরালো শট ফেরান গোলরক্ষক।

৮১তম মিনিটে গোলমুখে বল পেয়ে তালগোল পাকিয়ে কেউ ঠিকঠাক শট নিতে পারেননি। জটলার মধ্যে সাজেদার দুর্বল শট গোললাইন থেকে ফেরান এক ডিফেন্ডার।

অনূর্ধ্ব-১৯ পর্যায়ে দুই দলের প্রথম দেখায় জিতল বাংলাদেশ। এর আগে এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপের বাছাইয়ে আরব আমিরাতকে তিনবার হারানোর অভিজ্ঞতা আছে বাংলাদেশের।  সর্বশেষ ২০১৮ সালে তারা জিতেছিল ৭-০ ব্যবধানে।