চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ধৈর্য ধরার আহ্বান পিএসজি কোচের

সাম্প্রতিক বছরগুলোতে ঘরোয়া লিগে দারুণ সফল পিএসজি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে ব্যর্থতার গণ্ডি থেকে বের হতে পারছে না তারা। টানা তৃতীয়বারের মতো প্রতিযোগিতাটির শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে প্যারিসের দলটি। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরার মুকুট জিততে দলকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন কোচ টমাস টুখেল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2019, 09:37 AM
Updated : 22 April 2019, 09:39 AM

রোববার তুলুজের বিপক্ষে লিল পয়েন্ট হারানোয় লিগ ওয়ানের শিরোপা নিশ্চিত হয়ে যায় পিএসজির। পরে কিলিয়ান এমবাপের হ্যাটট্রিকে মোনাকোকে ৩-১ গোলে হারিয়ে উপলক্ষ্যটা দারুণভাবে উদযাপন করে টুখেলের দল।

ঘরোয়া ফুটবলে গত কয়েক বছর ধরে দাপট দেখাচ্ছে পিএসজি। এবার দিয়ে শেষ সাত মৌসুমে ছয়বারই লিগ ওয়ানে চ্যাম্পিয়ন হলো তারা। এ সময়ে ফরাসি ফুটবলের অন্য দুই প্রতিযোগিতাতেও বেশ সফল প্যারিসের ক্লাবটি। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগের ব্যর্থতা ভোগাচ্ছে দলটিকে। চলতি মৌসুমে শেষ ষোলোয় ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে প্রথম লেগে জয় পেলেও ঘরের মাঠে হেরে ছিটকে যায় পিএসজি।

টানা আটবারের সেরি আ চ্যাম্পিয়ন ইউভেন্তুস ১৯৯৬ সালের পর চ্যাম্পিয়ন্স লিগে পাঁচবার ফাইনালে উঠলেও আর কখনও শিরোপা জিততে পারেনি-এ কথা স্মরণ করিয়ে দিয়ে সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানান টুখেল।

“চ্যাম্পিয়ন্স লিগ ক্লাবের একটি বড় লক্ষ্য। কিন্তু এমনকি ইউভেন্তুস পর্যন্ত এর জন্য এত দিন ধরে অপেক্ষা করছে।”

আগামী শনিবার ফরাসি কাপের ফাইনালে রেনের মুখোমুখি হবে পিএসজি। এই লড়াইয়ে শিরোপা জিততে আত্মবিশ্বাসী দলটির তরুণ ফরাসি ফরোয়ার্ড কিলিয়ান এমবাপে।

“আমাদের আরও একটা শিরোপা জয় করার আছে। চ্যাম্পিয়ন্স লিগে আমরা আরও বেশি প্রত্যাশা করেছিলাম ঠিক, তবে আমাদের অবশ্যই মনোযোগ ধরে রাখতে হবে।”