প্যালেসের কাছে এবার হেরেই গেল আর্সেনাল

ইংলিশ প্রিমিয়ার লিগের প্রথম পর্বে ক্রিস্টাল প্যালেসের মাঠে পয়েন্ট হারানোর প্রতিশোধ নিতে পারল না আর্সেনাল। উল্টো ফিরতি দেখায় হেরে বসেছে উনাই এমেরির দল।  

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2019, 05:02 PM
Updated : 21 April 2019, 05:27 PM

এমিরেটস স্টেডিয়ামে রোববার স্থানীয় সময় বিকালে ৩-২ গোলে জিতেছে প্যালেস। গত অক্টোবরে দলটির মাঠে ২-২ ড্র করেছিল আর্সেনাল।

ম্যাচের শুরুতেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল আর্সেনাল। তবে গোল করার মতো পজিশনে বল পেয়ে দুর্বল শট নেন মেসুত ওজিল। সপ্তদশ মিনিটে উল্টো পিছিয়ে পড়ে তারা। হেডে গোলটি করেন বেলজিয়ান ফরোয়ার্ড ক্রিশ্চিয়ান বেনতেকে।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে আর ব্যর্থ হননি ওজিল। আলেকসঁদ লাকাজেতের পাস পেয়ে দুরূহ কোণ থেকে চিপ শটে দলকে সমতায় ফেরান জার্মান মিডফিল্ডার।

স্বাগতিকদের সমতায় ফেরার স্বস্তি অবশ্য বেশিক্ষণ থাকেনি। আট মিনিটের ব্যবধানে আরও দুটি গোল খেয়ে বসে তারা।

৬১তম মিনিটে একজনকে কাটিয়ে ডান পায়ের শটে অতিথিদের ফের এগিয়ে দেন উইলফ্রেদ জাহা। আর ৬৯তম মিনিটে কাছ থেকে হেডে ব্যবধান বাড়ান ইংলিশ মিডফিল্ডার জেমস ম্যাকআর্থার।

হারের শঙ্কায় পড়ে যাওয়া আর্সেনাল শেষ দিকে প্রতিপক্ষের রক্ষণে প্রবল চাপ তৈরি করে। ৭৭তম মিনিটে নিচু শটে ব্যবধান কমিয়ে লড়াই জমিয়ে তোলেন পিয়েরে-এমেরিক আউবামেয়াং।

১৯ গোল নিয়ে চলতি লিগের গোলদাতাদের তালিকায় আগে থেকে শীর্ষে থাকা সের্হিও আগুয়েরো ও মোহামেদ সালাহর পাশে বসলেন গ্যাবনের এই ফরোয়ার্ড।

শেষ দিকে কয়েকটি ভালো সুযোগও পেয়েছিল আর্সেনাল। কিন্তু কাজে লাগাতে না পারায় শেষ তিন ম্যাচে দ্বিতীয় ও মোট অষ্টম হার নিয়ে মাঠ ছাড়ে তারা।

৩৪ ম্যাচে ২০ জয় ও ছয় ড্রয়ে চার নম্বরে থাকা আর্সেনালের পয়েন্ট ৬৬। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে আছে চেলসি।

দিনের আরেক ম্যাচে কার্ডিফ সিটির মাঠে ২-০ গোলে জেতা লিভারপুল ৩৫ ম্যাচে ৮৮ পয়েন্ট নিয়ে শীর্ষে ফিরেছে। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে যাওয়া ম্যানচেস্টার সিটি অবশ্য লিভারপুলের চেয়ে এক ম্যাচ কম খেলেছে।

৬৭ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার।

দিনের প্রথম ম্যাচে এভারটনের মাঠে ৪-০ গোলে হারা ম্যানচেস্টার ইউনাইটেড ৩৪ ম্যাচে ১৯ জয় ও সাত ড্রয়ে ৬৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে।

এক ম্যাচ বেশি খেলা এভারটন ৪৯ পয়েন্ট নিয়ে আছে সাত নম্বরে।