কার্ডিফকে হারিয়ে ফের শীর্ষে লিভারপুল

দ্বিতীয়ার্ধের শুরুতে লিভারপুলকে এগিয়ে নিলেন জর্জিনিয়ো ভিনালডাম। শেষ দিকে স্পট কিক ব্যবধান দ্বিগুণ করলেন জেমস মিলনার। কার্ডিফ সিটির মাঠে জিতে ম্যানচেস্টার সিটিকে পেছনে ফেলে প্রিমিয়ার লিগে শীর্ষে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2019, 04:58 PM
Updated : 21 April 2019, 05:27 PM

কার্ডিফের মাঠে রোববার ২-০ গোলে জিতে লিভারপুল। ৩৫ ম্যাচে ২৭ জয় ও সাত ড্রয়ে তাদের পয়েন্ট ৮৮। দুই পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে যাওয়া ম্যানচেস্টার সিটি অবশ্য এক ম্যাচ কম খেলেছে।

লিগের প্রথম পর্বে অ্যানফিল্ডে কার্ডিফকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছিল লিভারপুল।

প্রথমার্ধে এগিয়ে যাওয়ার ভালো দুটি সুযোগ নষ্ট হয় লিভারপুলের। ২২তম মিনিটে মোহামেদ সালাহ ও সাদিও মানের মিলিত আক্রমণ থেকে গোলমুখে বল পেয়ে যান রবের্ত ফিরমিনো। ক্রসবারের ওপর দিয়ে উড়িয়ে মারেন এই ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। ৩৪তম মিনিটে সালাহর শট শেষ মুহূর্তে ফেরান গোলরক্ষক।

প্রথমার্ধের শেষ দিকে সেনেগালের ফরোয়ার্ড উমার নিয়াসের শট ফিরিয়ে লিভারপুলের ত্রাতা গোলরক্ষক আলিসন।

দ্বিতীয়ার্ধের শুরুতে ট্রেন্ট আলেক্সান্ডার-আরনল্ডের নিচু করে নেওয়া কর্নার থেকে পাওয়া বল নিখুঁত শটে কাছের পোস্ট দিয়ে জালে জড়িয়ে দেন নেদারল্যান্ডসের মিডফিল্ডার ভিনালডাম। দুই মিনিট পর তার আরেকটি প্রচেষ্টা পোস্টের বাইরে দিয়ে যায়।

৮১তম মিনিটে জেমস মিলনারের সফল স্পট কিকে ব্যবধান দ্বিগুণ হয়। ডি-বক্সের মধ্যে সালাহকে একজন ফেলে দিলে ভিএআরের সাহায্য নিয়ে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি। বাকিটা সময় নির্বিঘ্নে পার করে দিয়ে লিগে নিজেদের ২৭তম জয় তুলে নেয় লিভারপুল।

নিজেদের মাঠ এমিরেটস স্টেডিয়ামে ক্রিস্টাল প্যালেসের কাছে ৩-২ গোলে হারা আর্সেনাল ৩৪ ম্যাচে ৬৬ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে পঞ্চম স্থানে আছে চেলসি।

রোববার অন্য ম্যাচে এভারটনের মাঠে ৪-০ গোলে উড়ে যাওয়া ম্যানচেস্টার ইউনাইটেড ৩৪ ম্যাচে ৬৪ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে রয়েছে।