টানা পাঁচ সেরি আ জয়ের রেকর্ড আল্লেগ্রির

ইউভেন্তুসের সেরি আর মুকুট ধরে রাখার পথে দারুণ এক রেকর্ড গড়েছেন দলটির কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। প্রথম কোচ হিসেবে ইতালির শীর্ষ লিগে টানা পাঁচ আসরে চ্যাম্পিয়ন হওয়ার স্বাদ পেয়েছেন এই ইতালিয়ান।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 April 2019, 12:08 PM
Updated : 21 April 2019, 12:08 PM

ঘরের মাঠে শনিবার ২-১ গোলে ফিওরেন্তিনাকে হারিয়ে টানা অষ্টম লিগ শিরোপা জয়ের উল্লাসে মেতে ওঠে ইউভেন্তুস। শুরুতেই পিছিয়ে পড়ার পর ৩৭তম মিনিটে ব্রাজিলিয়ান ডিফেন্ডার আলেক্স সান্দ্রোর হেডে সমতায় ফেরে স্বাগতিকরা। বিরতির পর ক্রিস্তিয়ানো রোনালদোর শট প্রতিপক্ষের আর্জেন্টাইন ডিফেন্ডার হের্মান পেস্সেইয়ার পায়ে লেগে জালে জড়ালে জয় নিয়ে মাঠ ছাড়ে তুরিনের ক্লাবটি।

এই নিয়ে কোচিং ক্যারিয়ারে মোট ছয়বার সেরি আর শিরোপা জিতলেন আল্লেগ্রি। সব মিলিয়ে তার চেয়ে বেশি লিগ শিরোপা জয়ের রেকর্ড আছে শুধু জিওভান্নি ত্রাপাত্তোনির।

ফিওরেন্তিনার বিপক্ষে ম্যাচের পর ইউভেন্তুসের ওয়েবসাইটে আল্লেগ্রি বলেন, “পাঁচ ম্যাচ হাতে রেখে টানা অষ্টম লিগ শিরোপা জয়ে আমরা যা করেছি তার গুরুত্ব বোঝা যায়।”

সেরি আয় সব মিলিয়ে সর্বোচ্চ ৩৫ বার চ্যাম্পিয়ন হলো ইউভেন্তুস। দ্বিতীয় সর্বোচ্চ ১৯টি করে শিরোপা জিতেছে এসি মিলান ও ইন্টার মিলান।  

লিগে এখন পর্যন্ত ৩৩ ম্যাচে ২৮ জয় ও তিন ড্রয়ে চ্যাম্পিয়নদের পয়েন্ট ৮৭। ২০ পয়েন্ট কম নিয়ে দুই নম্বরে আছে এক ম্যাচ কম খেলা নাপোলি।