‘মেসিকে আটকাতে চাই খাঁচা’

লিওনেল মেসিকে ম্যান-টু-ম্যান মার্কিংয়ে আটকাতে গিয়ে চরমভাবে ব্যর্থ হয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ওই উদাহরণ টেনে লিভারপুলকে সতর্ক করে দিয়েছেন জোসে মরিনিয়ো। পর্তুগিজ কোচের মতে, বার্সেলোনা তারকাকে আটকাতে হলে তার চারপাশে খাঁচা তৈরি করতে হবে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2019, 12:11 PM
Updated : 20 April 2019, 04:26 PM

চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে বার্সেলোনার মুখোমুখি হবে শেষ আটে পোর্তোকে হারানো লিভারপুল। আরেক ইংলিশ ক্লাব ইউনাইটেডকে দুই লেগেই হারিয়ে মোট ৪-০ ব্যবধানে এগিয়ে শেষ চারে উঠেছে কাতালান ক্লাবটি।

গত সপ্তাহে ঘরের মাঠ কাম্প নউয়ে ফিরতি পর্বে বার্সেলোনার ৩-০ ব্যবধানের জয়ে জোড়া গোল করেন মেসি। দারুণ ছন্দে থাকা আর্জেন্টাইন তারকা চলতি মৌসুমে সব প্রতিযোগিতা মিলিয়ে এখন পর্যন্ত ৪৫ গোল করেছেন। স্বরূপে থাকা সময়ের অন্যতম সেরা ফুটবলারকে আটকাতে লিভারপুলের তাই বিশেষ পরিকল্পনার প্রয়োজন বলে মনে করেন ইউনাইটেডের সাবেক কোচ মরিনিয়ো।

“মেসিকে বুঝতে পারা সহজ, কিন্তু তাকে আটকাতে খাঁচা তৈরি করা সহজ নয়। কারণ সে ডান দিক থেকে আসে এবং তারপর মাঝে থাকে। খুব কঠিন বিষয়।”

“মেসির পায়ে যখন বল থাকে তখন ওয়ান-অন-ওয়ানে আপনি শেষ। তাই মেসির বিপক্ষে আমি কখনোই ম্যান-টু-ম্যান মার্কিং পছন্দ করি না। আপনার একটা খাঁচা তৈরি করতে হবে।”

এই দুই দলের লড়াইয়ে গতবারের রানার্সআপ লিভারপুলের সম্ভাবনাও কম দেখছেন না মরিনিয়ো।

“আমি বলব যে, লিভারপুলের চেয়ে বার্সেলোনা কিছুটা এগিয়ে আছে। তবে আমার এটাও মনে হয় সম্ভাবনা ৫০-৫০।”