ঘরোয়া ‘ট্রেবল’ জিততে চান গুয়ার্দিওলা

ইউরোপের ক্লাব শ্রেষ্ঠত্বের প্রতিযোগিতা থেকে ম্যানচেস্টার সিটির বিদায়ের পর ইংলিশ প্রিমিয়ার লিগ শিরোপার দিকে মনোযোগ আরও বাড়াচ্ছেন পেপ গুয়ার্দিওলা। স্প্যানিশ এই কোচ জিততে চান ঘরোয়া ‘ট্রেবল’।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 April 2019, 04:13 PM
Updated : 18 April 2019, 04:15 PM

ইতিহাদ স্টেডিয়ামে বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের ফিরতি পর্বে টটেনহ্যাম্পের বিপক্ষে ঘরের মাঠে ৪-৩ গোলে জেতে সিটি। দুই লেগ মিলিয়ে স্কোরলাইন দাঁড়ায় ৪-৪। তবে প্রতিপক্ষের মাঠে গোল করায় সেমি-ফাইনালে যায় টটেনহ্যাম। প্রথম লেগে প্রতিপক্ষের মাঠে ১-০ গোলে হারা গুয়ার্দিওলার দল বিদায় নেয় টুর্নামেন্ট থেকে।

ক্লাব পর্যায়ে ইউরোপের সেরা প্রতিযোগিতা থেকে বিদায় নেওয়ার কঠিন বাস্তবতা মেনে সামনে এগোতে চান গুয়ার্দিওলা।

“এটা কঠিন। এটা নিষ্ঠুর কিন্তু আমাদের এটা মেনে নিতে হবে।… আমরা অনেক লড়াই করলাম, প্রিমিয়ার লিগের জন্য নয় থেকে দশ মাস। এটা আমাদের হাতে আছে। এটা কঠিন। কিন্তু আমাদের এটা করতে হবে।”

এরই মধ্যে চলতি মৌসুমে ক্যারাবাও কাপের শিরোপা ঘরে তুলেছে সিটি। ১৮ মে এফএ কাপের ফাইনালে ওয়াটফোর্ডের মুখোমুখি হবে প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়নরা।

লিগে শিরোপা ধরে রাখার লড়াইয়েও সুবিধাজনক অবস্থায় আছে তারা। এক ম্যাচ কম খেলে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিভারপুলের চেয়ে ২ পয়েন্ট পিছিয়ে আছে। নিজেদের অবশিষ্ট পাঁচ ম্যাচের সবগুলোতে জয় পেলে অন্য কোনো ফলের উপর নির্ভর না করেই চ্যাম্পিয়ন হবে সিটি।

শনিবার বাংলাদেশ সময় বিকাল সাড়ে পাঁচটায় লিগ ম্যাচে আবারও টটেনহ্যামের মুখোমুখি হবে সিটি। এই ম্যাচে জিততে না পারলে লাগাম চলে যাবে লিভারপুলের হাতে। গুরুত্বপূর্ণ এই লড়াইয়ে ঘুরে দাঁড়াতে চান গুয়ার্দিওলা।

“শনিবারে আমাদের ঘুরে দাঁড়াতে হবে। কিন্তু এখনই এ নিয়ে খুব বেশি ভাবা চলবে না, যতটা পারা যায় বিশ্রাম নিতে হবে। আর তারপর আমরা ম্যাচটার জন্য তৈরি হব।”

লিগে ৩৪ ম্যাচে ২৬ জয় ও সাত ড্রয়ে লিভারপুলের পয়েন্ট ৮৫। ২৭ জয় ও দুই ড্রয়ে ৮৩ পয়েন্ট ৩৩ ম্যাচ খেলা সিটির। ৬৭ পয়েন্ট নিয়ে অনেকটা পিছিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম।