অবিশ্বাস্য অর্জনে উচ্ছ্বসিত আয়াক্স অধিনায়ক

ইউভেন্তুসকে হারিয়ে ২২ বছর পর চ্যাম্পিয়ন্স লিগের সেমি-ফাইনালে পৌঁছানোকে নিজেদের ‘অবিশ্বাস্য অর্জন’ হিসেবে দেখছেন আয়াক্স অধিনায়ক মাটাইস ডি লিখট।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 April 2019, 11:17 AM
Updated : 6 July 2019, 11:14 AM

ইউভেন্তুস স্টেডিয়ামে মঙ্গলবার কোয়ার্টার-ফাইনালের ফিরতি লেগে ২-১ গোলে জিতে আয়াক্স। দুই লেগ মিলিয়ে ৩-২ অগ্রগামিতায় ১৯৯৬-৯৭ মৌসুমের পর প্রথমবার সেরা চারে জায়গা করে নেয় দলটি। ইয়োহান ক্রুইফ অ্যারেনায় দুই দলের প্রথম লেগের ম্যাচটি ১-১ ড্র হয়েছিল।

চ্যাম্পিয়ন্স লিগের ইতিহাসে প্রথম দল হিসেবে তিনটি বাছাইপর্ব পেরিয়ে এসে সেমি-ফাইনালে ওঠার কীর্তি গড়েছে আয়াক্স।

ম্যাচের ২৮তম মিনিটে ক্রিস্তিয়ানো রোনালদোর হেডে এগিয়ে যায় স্বাগতিক ইউভেন্তুস। ছয় মিনিট পরই সমতা ফেরান ফন দে বেক। বিরতির পর কর্নার থেকে হেডে জাল খুঁজে নেন ১৯ বছর বয়সী অধিনায়ক ডি লিখট। অসাধারণ এই সাফল্যে ভীষণ খুশি তিনি।

“এই মুহূর্তে আমাদের অনুভূতিটা কেমন তা আমি ভাষায় প্রকাশ করতে পারব না। আমরা যা অর্জন করলাম তা অবিশ্বাস্য। আমরা নেদারল্যান্ডসের একটা দল এবং বিশ্বকে দেখালাম যে আমরা কী করতে পারি।”

“রিয়াল মাদ্রিদের বিপক্ষে সান্তিয়াগো বের্নাবেউয়ে আমরা তা দেখিয়েছিলাম, বায়ার্ন মিউনিখের বিপক্ষে (গ্রুপ পর্বে) দেখিয়েছি এবং এখন ইউভেন্তুসের বিপক্ষে আমরা তা দেখালাম।”

“কিন্তু আমরা কখনোই আত্মতৃপ্ত নই এবং আগামী ম্যাচও গুরুত্বপূর্ণ। দেখা যাক কী হয়।”

ফাইনালে ওঠার লড়াইয়ে চারবারের ইউরোপ চ্যাম্পিয়ন আয়াক্স খেলবে কোয়ার্টার-ফাইনালে টটেনহ্যাম হটস্পার ও ম্যানচেস্টার সিটির মধ্যে বিজয়ীদের বিপক্ষে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক