স্টার্লিংয়ের জোড়া গোলে সিটির প্রতিশোধ

চার মাস আগে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে ঘরের মাঠে হারের তেতো অভিজ্ঞতা হয়েছিল ম্যানচেস্টার সিটির। ইংলিশ প্রিমিয়ার লিগের ফিরতি পর্বে রাহিম স্টার্লিংয়ের জোড়া গোলে দলটিকে তাদেরই মাঠে হারিয়ে মধুর প্রতিশোধ নিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2019, 03:00 PM
Updated : 14 April 2019, 05:58 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় দুপুরে ৩-১ গোলে জিতে সিটি। তাদের আরেক গোলদাতা গাব্রিয়েল জেসুস। ডিসেম্বরে এই দলের কাছে ঘরের মাঠে ৩-২ গোলে হেরেছিল পেপ গুয়ার্দিওলার দল।

ম্যাচের দশম মিনিটে সিটিকে এগিয়ে দেওয়ার সহজ সুযোগ পেয়েছিলেন রাহিম স্টার্লিং। কিন্তু আট গজ দূরে ফাঁকায় বল পেয়েও লক্ষ্যভ্রষ্ট শটে হতাশ করেন ইংলিশ এই মিডফিল্ডার।

পাঁচ মিনিট পর তার একক নৈপুণ্যেই এগিয়ে যায় অতিথিরা। মাঝমাঠের আগে থেকে কেভিন ডি ব্রুইনের থ্রু পাস পেয়ে ডি-বক্সে ঢুকে প্রথম ছোঁয়ায় বল নিয়ন্ত্রণে নিয়ে জোরালো কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন স্টার্লিং।

দারুণ গোছানো এক আক্রমণে ৬৩তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে সিটি। দাভিদ সিলভার কাটব্যাক পেয়ে লেরয় সানে বাড়ান ডান দিকে। আর ছোট ডি-বক্সের বাইরে থেকে প্রথম ছোঁয়ায় বাঁ পায়ের শটে আসরে নিজের ১৭তম গোলটি করেন স্টার্লিং।   

৮১তম মিনিটে ডি-বক্সের ঠিক বাইরে থেকে দারুণ ফ্রি-কিকে ব্যবধান কমিয়ে রোমাঞ্চকর শেষের সম্ভাবনা জাগান সার্ব মিডফিল্ডার লুকা মিলিভোয়েভিচ। তবে শেষ দিকে আবারও গোল খেয়ে বসে স্বাগতিকরা।

নির্ধারিত সময়ের শেষ মিনিটে সিটির জয় নিশ্চিত করেন জেসুস। ডি ব্রুইনের পাস ডি-বক্সে পেয়ে কোনাকুনি শটে গোলরক্ষককে পরাস্ত করেন আগুয়েরোর বদলি নামা ব্রাজিলিয়ান ফরোয়ার্ড।

৩৩ ম্যাচে ২৭ জয় ও দুই ড্রয়ে ম্যানচেস্টার সিটির পয়েন্ট ৮৩।