মেসিদের বিশ্রাম দিতে পেরে খুশি বার্সা কোচ

একাদশের নিয়মিত খেলোয়াড়দের অনেককে বাইরে রেখে লা লিগায় ওয়েস্কার বিপক্ষে জয়ের ধারা ধরে রাখতে পারেনি বার্সেলোনা। তবে ব্যস্ত সূচিতে লিওনেল মেসি- ইভান রাকিতিচদের বিশ্রাম দিয়ে এবং অন্যদের সুযোগ দিতে পেরে খুশি দলটির কোচ এরনেস্তো ভালভেরদে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 April 2019, 10:32 AM
Updated : 14 April 2019, 01:02 PM

এক দশকের মধ্যে এই প্রথম কোনো লা লিগার ম্যাচে চার অভিষিক্ত নিয়ে মাঠে নামে কাতালান ক্লাবটি। দলে ব্যাপক এই রদবদলের পেছনে যুক্তি দেখিয়েছেন ভালভেরদে। পয়েন্ট তালিকার তলানির দল ওয়েস্কার মাঠ থেকে শনিবার গোলশূন্য ড্র করে ফেরে বার্সেলোনা।

ম্যানচেস্টার ইউনাইটেডের মাঠে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে শেষ আটের প্রথম লেগে ১-০ গোলে জেতা ম্যাচের ৩১তম মিনিটে ডিফেন্ডার স্মলিংয়ের চ্যালেঞ্জে মেসির নাক দিয়ে রক্ত পড়তে দেখা যায়। স্ক্যানে খারাপ কিছু ধরা না পড়লেও দলের সেরা তারকাকে নিয়ে কোনো ঝুঁকি নেননি কোচ। মঙ্গলবার বাংলাদেশ সময় রাত একটায় কাম্প নউয়ে শুরু হবে শেষ আটের ফিরতি পর্বের ম্যাচ।

ওয়েস্কার বিপক্ষে পয়েন্ট হারালেও দলের পারফরম্যান্সে সব মিলিয়ে খুশি ভালভেরদে।

“দলে অনেক পরিবর্তন ছিল এবং অনেকের অভিষেক হলো। সে বিবেচনায় আমরা খুশি। আক্রমণে আমরা আরও কিছু চেষ্টা করতে পারতাম। কিন্তু সব মিলিয়ে আমরা খুশি।”

“এটি ছিল কঠিন একটি পরিস্থিতি কারণ দলে অনেক নতুন খেলোয়াড় ছিল।… আমরা দলে পরিবর্তন আনলাম কারণ ফুল-ব্যাকদের নিয়ে আমাদের একটা সমস্যা ছিল। আর জর্দি আলবা ও নেলসন সেমেদোকে আজ আমি খেলাতে চাইনি।”

গত সপ্তাহে লিগের পয়েন্ট তালিকার দুইয়ে থাকা আতলেতিকো মাদ্রিদের বিপক্ষে পাওয়া জয় দল নির্বাচনে ভূমিকা রেখেছে বলেও জানান ভালভেরদে।

“যদি আমরা গত সপ্তাহে আতলেতিকো মাদ্রিদকে না হারাতাম, তাহলে আজ (শনিবার) দল নির্বাচনের ক্ষেত্রে ভিন্ন কিছু হতো। যদিও ফল ভিন্ন হতো কিনা আমি জানি না।”

৩২ ম্যাচে ৭৪ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। শনিবারের আরেক ম্যাচে সেল্তা ভিগোকে ২-০ গোলে হারানো আতলেতিকো মাদ্রিদ ৬৫ পয়েন্ট নিয়ে আছে দ্বিতীয় স্থানে।