মেসি চ্যালেঞ্জের জন্য প্রস্তুত ম্যানচেস্টার ইউনাইটেড

চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড লিওনেল মেসির মুখোমুখি হতে আত্মবিশ্বাসী ম্যানচেস্টার ইউনাইটেডের ডিফেন্ডার ক্রিস স্মলিং। আর বার্সেলোনা অধিনায়ককে আটকানো কঠিন হলেও অসম্ভব নয় বলে মনে করেন ইউনাইটেড কোচ উলে গুনার সুলশার।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 April 2019, 10:35 AM
Updated : 10 April 2019, 10:35 AM

বুধবার বাংলাদেশ সময় রাত একটায় প্রতিযোগিতার শেষ আটের প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডের মুখোমুখি হবে পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১৬ এপ্রিল কাম্প নউয়ে হবে ফিরতি পর্ব।

চলতি মৌসুমে দারুণ ছন্দে থাকা মেসি সব প্রতিযোগিতা মিলে নিজের শেষ ৪০ ম্যাচে করেছেন ৪৩ গোল। তাকে আটকানোর কঠিন কাজটা সফলভাবে করতে প্রস্তুত আছেন বলে জানিয়েছেন স্মলিং।

“আমি মনে করি, এটা উপভোগ করার মতো একটা ব্যাপার।”

“এই মৌসুমে এরই মধ্যে কিলিয়ান এমবাপে, ক্রিস্তিয়ানো রোনালদোর মতো ফরোয়ার্ডের বিপক্ষে খেলার সৌভাগ্য আমার হয়েছে। আর আমি মনে করি যে তাদের চ্যালেঞ্জের মুখোমুখি হওয়াটা আমি উপভোগ করি। আমি চ্যালেঞ্জের জন্য প্রস্তুত।”

স্মলিংয়ের সঙ্গে একমত ইউনাইটেড কোচ সুলশার। তবে শুধু মেসি নয় প্রতিপক্ষের সব খেলোয়াড়ের ওপরই মনোযোগ রাখছেন তিনি।

“বিশ্বের অন্যতম সেরা একজন খেলোয়াড়কে থামাতে কী ধরনের পরিকল্পনা আপনি করতে পারেন?”

“মেসি দুর্দান্ত একজন খেলোয়াড়। আর সে সর্বকালের অন্যতম সেরা খেলোয়াড় হিসাবে ইতিহাসে বিবেচিত হবে। আমাকে বলতেই হবে – তাকে থামানোটা কঠিন হবে কিন্তু কখনোই তা অসম্ভব নয়।”

“এটা এমন না যে ম্যাচটা হবে মেসি বনাম ম্যানচেস্টার ইউনাইটেড। লুইস সুয়ারেস, ফিলিপে কৌতিনিয়ো, ইভান রাকিতিচ, আর্তুরো ভিদাল, তাদের দলে এত বেশি ভালো খেলোয়াড় আছে যে আমরা শুধু একজনের ওপর মনোযোগ দিতে পারি না। আমরা জানি যে তাদের ১১ জনের বিপক্ষে আমাদের খেলতে হবে।”