আজারকে ধরে রাখতে মরিয়া চেলসি কোচ

যে কোনো মূল্যে এদেন আজারকে ধরে রাখতে চান চেলসির কোচ মাওরিসিও সাররি। কারণ এই মুহূর্তে বেলজিয়ান ফরোয়ার্ডের বিকল্প খুঁজে পাওয়া সম্ভব নয় বলে মনে করেন তিনি। তবে শিষ্যের ব্যক্তিগত ইচ্ছাকে সম্মান জানাতে প্রস্তুত এই ইতালিয়ান কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 April 2019, 10:20 AM
Updated : 9 April 2019, 10:22 AM

ঘরের মাঠ স্ট্যামফোর্ড ব্রিজে সোমবার আজারের নৈপুণ্যে ইংলিশ প্রিমিয়ার লিগে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে ২-০ গোলে হারায় চেলসি। ম্যাচের ২৪তম মিনিটে প্রায় ৩৫ গজ দূর থেকে ডিফেন্ডারদের কাটিয়ে ডি-বক্সে ঢুকে জাল খুঁজে নেন ২৮ বছর বয়সী আজার। দ্বিতীয়ার্ধের শেষ মিনিটে দলের দ্বিতীয় গোলটিও করেন দারুণ ছন্দে থাকা এই খেলোয়াড়।

আগামী বছর চেলসির সঙ্গে চুক্তির মেয়াদ শেষ হবে আজারের। গত বছর রাশিয়া বিশ্বকাপের পর জোর গুঞ্জন ওঠে, রিয়াল মাদ্রিদে যোগ দিতে পারেন এই উইঙ্গার। সংবাদ মাধ্যমে একাধিকবার নিজেও স্পেনে পা রাখার ইচ্ছা প্রকাশ করেন তিনি।

দ্বিতীয় মেয়াদে কোচ জিনেদিন জিদান সান্তিয়াগো বের্নাবেউয়ে ফেরার পর থেকে গুঞ্জনটা আরও জোরালো হয়েছে। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, বড় অংকের টাকা খরচ করে বেশ কয়েকজন খেলোয়াড় কিনতে চায় রিয়াল। পছন্দের তালিকায় জোরে শোরে শোনা যাচ্ছে আজারের নাম। তবে সাররি আশাবাদী, লন্ডনেই থাকবেন চলতি মৌসুমে এ পর্যন্ত সব প্রতিযোগিতা মিলে ১৯ গোল করা আজার।

“আরেকজন আজার খুঁজে বের করা অসম্ভব। এই মুহূর্তে আজারের মাপের আর কোনো খেলোয়াড় নেই। তার মান অনেক উঁচুতে। তাই পৃথিবীতে আপনি তার মতো আরেকজন খেলোয়াড় খুঁজে পাবেন না।”

“আমি আশা করি যে আজার এখানে থাকবে। নয়তো আমাদের ভিন্ন কিছু চেষ্টা করতে হবে।”

২০১২ সালে ফরাসি ক্লাব লিলে থেকে চেলসিতে যোগ দেওয়া আজারকে ধরে রাখতে ক্লাব সবকিছুই করবে বলে মনে করেন সাররি। যদিও কাজটা সহজ হবে না, সেকথাও মানছেন তিনি।

“আমি নিশ্চিত যে ক্লাব তাকে বিক্রি করতে চায় না। কিন্তু আমি মনে করি, অবশ্যই আমাদের সবার তার সিদ্ধান্তকে সম্মান জানাতে হবে।”

“সে তার চুক্তির শেষ মৌসুমে এসে পড়েছে। যদি সে নতুন আরেক অভিজ্ঞতা অর্জন করতে চায়, তার চাওয়াকে আমাদের সম্মান জানানো উচিত।”

“অবশ্যই যে কোনো মূল্যে তাকে ধরে রাখতে আমরা চেষ্টা করব। কিন্তু কাজটা সহজ নয়।”

আজার নিজে অবশ্য এই মুহূর্তে নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবছেন না। চলতি মৌসুম শেষে সিদ্ধান্ত নিতে চান বলে স্কাই স্পোর্টসকে জানান তিনি।

“মৌসুমের শেষ পর্যন্ত আমি চেলসিতে মনোযোগ রাখছি। সেরা চারে থেকে আমি লিগ শেষ করতে চাই। ইউরোপা লিগ জয়ের আশাও করি।”

বৃহস্পতিবার বাংলাদেশ সময় রাত একটায় ইউরোপা লিগের শেষ আটে স্লাভিয়া প্রাগের মুখোমুখি হবে চেলসি।