মোহামেডানকে উড়িয়ে দিল বসুন্ধরা

দারুণ ছন্দে থাকা বসুন্ধরা কিংসের সামনে পাত্তাই পায়নি মোহামেডান স্পোর্টিং ক্লাব। তাদের উড়িয়ে দিয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগে নবম জয় তুলে নিয়েছে নবাগত দলটি।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 April 2019, 12:36 PM
Updated : 7 April 2019, 12:37 PM

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে ৪-১ গোলে জেতা বসুন্ধরা কিংস ১০ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সপ্তম হারের স্বাদ পাওয়া মোহামেডানের ১০ ম্যাচের পয়েন্ট ৫।

এপ্রিলের শুরুতে মোহামেডান হাল ধরেন শন ব্রেন্ডন লেইন। কিন্তু ইংলিশ কোচের শুরু হলো হার দিয়ে।

১৯তম মিনিটের গোলে এগিয়ে যায় বসুন্ধরা কিংস। বাঁ দিক থেকে মোহাম্মদ ইব্রাহিমের বাড়ানো ক্রস দুই ডিফেন্ডারের মাঝ দিয়ে বেরিয়ে টোকায় জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড মার্কোস ভিনিসিউস দি সিলভা।

দুই মিনিট পর গোলরক্ষক আনিসুর রহমান জিকোর ভুলে সমতায় ফেরে লিগে খোঁড়াতে থাকা মোহামেডান। জিকোর ভুল পাসে পাওয়া বল ল্যান্ডিং ডারবোয়ে নিখুঁত শটে জালে পাঠান।

প্রথমার্ধের শেষ দিকে জোড়া গোলে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় বসুন্ধরা। ৩৭তম মিনিটে ইব্রাহিমের কর্নারে দি সিলভার হেড বাইরে দিয়ে যাচ্ছিল, কিন্তু মোহামেডানের ডিফেন্ডার ইউসুফ সিফাত হেড করলে বল পেয়ে যান মতিন মিয়া। জটলার মধ্যে থেকে লক্ষ্যভেদ করেন এই ফরোয়ার্ড।

৪১তম মিনিটে বখতিয়ার দুইশবেকভের বাড়ানো বল ধরে মতিনের নেওয়া জোরালো শট পোস্টে লেগে ফেরে। ফিরতি বল হাঁটু দিয়ে জালে জড়িয়ে দেন দি সিলভা।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটে ব্যবধান কমানোর সুযোগ নষ্ট হয় লিগের সর্বশেষ দুই ম্যাচ হেরে আসা মোহামেডানের। ডানপ্রান্ত থেকে ডারবোয়ের নিচু ক্রসে কিংসলে চিগোজির হেড ক্রসবার ঘেঁষে বাইরে চলে যায়।

৮৩তম মিনিটে বখতিয়ারের দারুণ গোলে লিগে নবম জয় অনেকটাই নিশ্চিত হয় বসুন্ধরা কিংসের। মাঝমাঠ থেকে মাশুক মিয়া জনির লম্বা করে বাড়ানো বল চিপ করে আগুয়ান গোলরক্ষক সারোয়ার জাহানের মাথার ওপর দিয়ে নিয়ে গোলমুখে গিয়ে হেডে লক্ষ্যভেদ করেন কিরগিজস্তানের এই ফরোয়ার্ড।