জোড়া গোলে রিয়ালের নায়ক বেনজেমা

এইবারের বিপক্ষে আবারও হারের শঙ্কায় পড়েছিল রিয়াল মাদ্রিদ। তবে করিম বেনজেমার জোড়া গোলে জয়ের পথে ফিরেছে জিনেদিন জিদানের দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 April 2019, 04:08 PM
Updated : 7 April 2019, 09:15 AM

সান্তিয়াগো বের্নাবেউয়ে শনিবার স্থানীয় সময় দুপুরে ২-১ গোলে জিতেছে মাদ্রিদের ক্লাবটি। নভেম্বরে লিগের প্রথম পর্বে এইবারের মাঠে ৩-০ গোলে হেরেছিল প্রতিযোগিতার সফলতম দলটি।

তিন দিন আগে ভালেন্সিয়ার মাঠে ২-১ গোলে হেরেছিল রিয়াল। মৌসুম জুড়ে নিজেদের খুঁজে ফেরা দলটির প্রথমার্ধের পারফরম্যান্স ছিল দৃষ্টিকটু। ভুল পাসের ছড়াছড়ির পাশাপাশি তাদের খেলায় ছিল না কোনো পরিকল্পনার ছাপ। টনি ক্রুস-কাসেমিরোকে বেঞ্চে রেখে নামা দলটির মাঝমাঠ থেকে গড়ে উঠেনি কোনো আক্রমণ।

বিরতির আগে দুদল মিলে একটি মাত্র শটই লক্ষ্যে রাখতে পারে। আর তা থেকেই গোল আদায় করে নেয় অতিথিরা। বাঁ দিক থেকে ওঠা গোছানো আক্রমণে সতীর্থের পাস ছোট ডি-বক্সের বাইরে ফাঁকায় পেয়ে কোনাকুনি শটে দলকে এগিয়ে দেন স্প্যানিশ ফরোয়ার্ড মার্ক কারদোনা।

দ্বিতীয়ার্ধের দশম মিনিটে জালে বল পাঠিয়েছিলেন বেনজেমা। তবে তিনি অফসাইডে থাকায় ভিএআরের সাহায্যে গোল দেননি রেফারি। ৫৯তম মিনিটে আর হতাশ করেননি ফরাসি এই স্ট্রাইকার। মার্কো আসেনসিওর ক্রসে হেড করে দলকে এগিয়ে দেন চলতি মৌসুমে লিগে এখন পর্যন্ত দলের সর্বোচ্চ গোলদাতা।

এবারের আসরে বেনজেমার এটি ১৬তম গোল। ২০১৫-১৬ মৌসুমের পর গোলের হিসেবে লা লিগায় কোনো এক মৌসুমে এটাই তার সেরা পারফরম্যান্স। সেই মৌসুমে ২৪ গোল করেছিলেন তিনি।

আর ৮১তম মিনিটে আরেকটি হেডে পার্থক্য গড়ে দেন বেনজেমা। ছোট করে নেওয়া কর্নারের পর আসেনসিওর কাছ থেকে ফিরতি বল পেয়ে ডি-বক্সে ক্রস দেন খানিক আগেই বদলি নামা টনি ক্রুস। সবার উপরে লাফিয়ে হেডে জাল খুঁজে নেন ৩১ বছর বয়সী এই স্ট্রাইকার। এই নিয়ে লিগে শেষ পাঁচ ম্যাচে ৬ গোল করলেন বেনজেমা। ১৭ গোল নিয়ে আসরের গোলদাতার তালিকায় চতুর্থ স্থানে আছেন তিনি।

শেষ দিকে হ্যাটট্রিক পূরণের দুটি সুবর্ণ সুযোগ পেয়েছিলেন বেনজেমা। প্রথমবার গোলরক্ষকের ভুলে ফাঁকায় বল পেয়ে নিজেই শট নিতে পারতেন লুকাস ভাসকেস, কিন্তু তিনি বাড়ান বেনজেমাকে। সামনে একমাত্র বাধা ছিল এক ডিফেন্ডার; কিন্তু আট গজ দূর থেকে অবিশ্বাস্যভাবে উড়িয়ে মারেন তিনি।

আর যোগ করা সময়ের তৃতীয় মিনিটে তার শট পোস্টে লাগলে ব্যবধান আর বাড়েনি।

৩১ ম্যাচে ১৯ জয় ও তিন ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে রিয়াল মাদ্রিদ।