কুর্মিটোলায় দ্বিতীয় দিন শেষে সেরা দশে সিদ্দিকুর-আকবর

বঙ্গবন্ধু কাপ গলফ ওপেনের দ্বিতীয় রাউন্ডেই শিরোপা লড়াই থেকে বেশ খানিকটা পিছিয়ে পড়েছেন বাংলাদেশের গলফাররা। স্থানীয়দের মধ্যে সেরা দশে আছেন সিদ্দিকুর রহমান, আকবর হোসেন। কিছুটা আলো ছড়িয়েছেন মোহাম্মদ নাজিম ও সজীব আলিও।

ক্রীড়া প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2019, 01:54 PM
Updated : 4 April 2019, 01:55 PM

কুর্মিটোলা গলফ কোর্সে বৃহস্পতিবার দ্বিতীয় রাউন্ড শেষে ‘কাট’ পেরিয়ে তৃতীয় রাউন্ডে উঠতে পেরেছেন দেশিদের মধ্যে মাত্র ১২ জন গলফার। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে সর্বোচ্চ এক শট বেশি খেলা প্রতিযোগীরাই তৃতীয় রাউন্ডে উঠেছেন।

আগের রাউন্ডে পাঁচটি বার্ডি করা সিদ্দিকুর দ্বিতীয় রাউন্ডে চারটি বার্ডি ও একটি বোগি করেন। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে আট শট কম খেলে আরও দুই জনের সঙ্গে যৌথভাবে চতুর্থ স্থানে আছেন এশিয়ান ট্যুরের দুটি শিরোপা জেতা এই গলফার।

দ্বিতীয় রাউন্ডে ছয়টি বার্ডি এবং একটি করে বোগি ও ডাবল বোগি করা আকবর

দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে সাত শট কম খেলে তিন জনের সঙ্গে যৌথভাবে সপ্তম স্থানে আছেন।

এ রাউন্ডে পাঁচটি বার্ডি ও তিনটি বোগি করা নাজিম দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে ছয় শট কম খেলে যৌথভাবে রয়েছেন একাদশ স্থানে। পারের চেয়ে ছয় শট কম খেলে একাদশ স্থানে আছেন বাংলাদেশের আরেক গলফার সজীব।

সাড়ে ৩ লাখ ডলার প্রাইজমানির এশিয়ান ট্যুরের এই প্রতিযোগিতায় সব মিলিয়ে পারের চেয়ে ১৫ শট কম খেলে শীর্ষে রয়েছেন থাইল্যান্ডের সাদোম কায়েওকানজানা।

আগের রাউন্ডে পারের চেয়ে ছয় শট কম খেলে দ্বিতীয় স্থানে থাকা মুহাম্মদ মুয়াজ অনেক পিছিয়ে পড়েছেন। দ্বিতীয় রাউন্ডে দুইট বার্ডি ও পাঁচটি বোগি করা এই গলফার সব মিলিয়ে পারের চেয়ে তিন শট কম নিয়ে যৌথভাবে রয়েছেন ২৯তম স্থানে।

দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে চার শট কম খেলে জামাল হোসেন যৌথভাবে ২২তম, পারের চেয়ে তিন শট কম খেলে মোহাম্মদ সাইয়ুম যৌথভাবে ২৯ স্থানে আছেন।

এছাড়া দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে এক শট কম খেলা বাদল হোসেন এবং এক শট করে বেশি খেলা মোহাম্মদ শাহ আলম, নুর জামাল, শাখাওয়াত সোহেল ও দিল মোহাম্মদ তৃতীয় রাউন্ডে উঠেছেন।

দ্বিতীয় রাউন্ডে নিজের খেলা নিয়ে খুশি হলেও শেষ হোলে করা একমাত্র বোগি নিয়ে হতাশ সিদ্দিকুর।

“আরেকটি ভালো রাউন্ড গেলো (আমার জন্য), শুধু শেষ হোলটা ছাড়া। খুবই বাজে একটা বোগি করলাম। কিন্তু কোনো অভিযোগ নেই। দুই রাউন্ড মিলিয়ে পারের চেয়ে আট শট কম নিয়ে আমি খুশি। যেভাবে খেলছি তাতেও খুশি আমি।”