হারের জন্য খেলোয়াড়দের দুষতে নারাজ জিদান

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর প্রথম হারের জন্য খেলোয়াড়দের দুষতে রাজি নন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। এক মৌসুমের পারফরম্যান্স দিয়ে মার্সেলোর মতো অভিজ্ঞ খেলোয়াড়ের বিচার করতেও চান না ফরাসি এই কোচ।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2019, 09:32 AM
Updated : 4 April 2019, 09:32 AM

লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে বুধবার ২-১ গোলে হারে রিয়াল। ৩৫তম মিনিটে রক্ষণের ব্যর্থতায় প্রথম গোল হজম করে মাদ্রিদের দলটি। বিরতির পর কর্নার থেকে আরেক গোল করে ভালেন্সিয়া। দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ের শেষ মিনিটে ব্যবধান কমান করিম বেনজেমা। আসরে নবম হার নিয়ে মাঠ ছাড়ে রিয়াল।

খেলোয়াড়রা নিজেদের সর্বোচ্চটাই দিয়েছে বলে ম্যাচের পর ক্লাবের ওয়েবসাইটে জানান জিদান।

“আমরা দারুণভাবে ম্যাচটা শুরু করলাম, প্রতিপক্ষের উপর চাপ তৈরি করলাম। আমাদের শুধু প্রথমে গোলটা পাওয়া দরকার ছিল।”

“কোনো কিছুর জন্য আমি খেলোয়াড়দের দোষ দিতে পারি না। তারা সত্যি সর্বোচ্চ চেষ্টাই করেছে। আমরা খুব উঁচু মাপের একটা দলের বিপক্ষে খেললাম। এটা একটা হার। আর হার সবসময় বেদনাদায়ক।”

“দল শেষ পর্যন্ত লড়াই করল। কঠিন একটা ম্যাচ ছিল, আমরা হারলাম। কিন্তু হারটা আমাদের মেনে নিতে হবে। আর আমাদের বাকি যে আটটা ম্যাচ আছে সেগুলো নিয়ে চিন্তা করতে হবে। শনিবার (লিগে এইবারের বিপক্ষে) আরও ভালো খেলার প্রতি আমাদের মনোযোগ দিতে হবে।”

চলতি মৌসুমে ছন্দে না থাকা ব্রাজিলের ডিফেন্ডার মার্সেলোর পাশেও দাঁড়িয়েছেন জিদান।

“মার্সেলো তো মার্সেলোই। তার খেলার ধরন আমি পছন্দ করি।”

“আমি মনে করি সে ভালো করছে, কঠোর অনুশীলন করছে এবং সে দলের প্রতি নিবেদিত প্রাণ। একমাত্র তারই যে কঠিন মৌসুম কেটেছে তাও কিন্তু না।”

৩০ ম্যাচে ১৮ জয় ও তিন ড্রয়ে লিগের পয়েন্ট তালিকার তৃতীয় স্থানে থাকা রিয়াল মাদ্রিদের পয়েন্ট ৫৭। ৭০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বার্সেলোনা। দ্বিতীয় স্থানে থাকা আতলেতিকো মাদ্রিদের পয়েন্ট ৬২।