নঁতকে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে পিএসজি

মার্কো ভেরাত্তি দলকে এগিয়ে নেওয়ার পর পেনাল্টি মিস করে ব্যবধান দ্বিগুণের সুযোগ হারান কিলিয়ান এমবাপে। পরে অবশ্য স্পট কিকেই এই ফরোয়ার্ড দ্বিগুণ করেন ব্যবধান। আর শেষ দিকে দানি আলভেসের লক্ষ্যভেদে নঁতকে সহজে হারিয়ে ফরাসি কাপের ফাইনালে উঠেছে বর্তমান চ্যাম্পিয়ন পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2019, 09:09 PM
Updated : 3 April 2019, 09:10 PM

বুধবার রাতে নিজেদের মাঠে দ্বিতীয় সেমি-ফাইনালে ৩-০ গোলে জিতে পিএসজি। মুকুট ধরে রাখার রাখার লড়াইয়ে টমাস টুখেলের দল মুখোমুখি হবে মঙ্গলবার প্রথম সেমি-ফাইনালে লিওঁকে ৩-২ গোলে হারানো রেনের।

ষষ্ঠ মিনিটে পিএসজির বের্নাতের দুর্বল শট সহজেই গোলরক্ষকের গ্লাভসে জমে যায়। শুরু থেকে বলের নিয়ন্ত্রণে একচ্ছত্র আধিপত্য করা ফরাসি কাপের সর্বোচ্চ ১২বারের চ্যাম্পিয়নরা এগিয়ে যায় ২৯তম মিনিটের গোলে। এমবাপের ছোট পাস ধরে ভেরাত্তির নেওয়া দূরপাল্লার শট চোখের পলকে জাল খুঁজে পায়।

৬১তম মিনিটে চিয়াগো সিলভার হেড প্রতিপক্ষের এক খেলোয়াড়ের হাতে লাগলে ভিএআর প্রযুক্তির সাহায্য নিয়ে স্পট কিকের নির্দেশ দেন রেফারি। কিন্তু এমবাপের শট ফিরিয়ে ব্যবধান দ্বিগুণ হতে দেননি গোলরক্ষক।

৭২তম মিনিটে ১০ জনের দলে পরিণত হয় নঁত। সিলভাকে আঘাত করে দ্বিতীয় হলুদ কার্ড দেখেন মালির ফরোয়ার্ড কুলিবালি।

পেনাল্টি থেকেই ৮৫তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন এমবাপে। ডি-বক্সের মধ্যে আলভেসকে কার্লোস ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে নঁতের কফিনে শেষ পেরেকটি ঠুকে দেন আলভেস। ভেরাত্তির বাড়ানো বল নিখুঁত শটে জালে পৌঁছে দেন এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার।