সব ম্যাচ জয়ের চাপকে ইতিবাচক ভাবছেন গুয়ার্দিওলা

চলতি মৌসুমে ইংলিশ প্রিমিয়ার লিগে অবশিষ্ট সাত ম্যাচের সবই জিতলে শিরোপা ধরে রাখতে অন্য কারও উপর নির্ভর করতে হবে না ম্যানচেস্টার সিটিকে। সব ম্যাচ জয়ের এমন চাপ অন্য প্রতিযোগিতাগুলোতে নিজেদের সেরাটা বের করে আনতে দরকারি বলে মনে করছেন দলটির স্প্যানিশ কোচ পেপ গুয়ার্দিওলা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 April 2019, 01:31 PM
Updated : 1 April 2019, 01:31 PM

মৌসুমের শুরু থেকেই লিগ শিরোপার জন্য জোর লড়াই চলছে লিভারপুল আর সিটির মধ্যে। এই মুহূর্তে পয়েন্ট তালিকার শীর্ষে থাকা লিভারপুলের সংগ্রহ ৭৯ পয়েন্ট। দুই পয়েন্ট পিছিয়ে দুইয়ে আছে শনিবার অবনমন অঞ্চলের দল ফুলহ্যামের মাঠে ২-০ গোলে জেতা সিটি। অবশ্য এক ম্যাচ কম খেলেছে গুয়ার্দিওলার দল।

এছাড়া চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটে টটেনহ্যাম হটস্পারের মুখোমুখি হবে সিটি। আর এফএ কাপের সেমি-ফাইনালে তাদের প্রতিপক্ষ ব্রাইটন অ্যান্ড হোভ অ্যালবিওন।

সব প্রতিযোগিতায় শিরোপা ঘরে তুলতে আশাবাদী গুয়ার্দিওলা মনে করেন, মৌসুমের বাকিটা সময় জয়ের কোনো বিকল্প নেই তাদের।

“সেমি-ফাইনাল ও চ্যাম্পিয়ন্স লিগের জন্য, প্রিমিয়ার লিগে এমন একটা অবস্থায় থাকা যখন আপনি জানেন, যদি আপনি না জিতেন, তবে আপনি লিগ শিরোপা হারাবেন। সম্ভবত এটাই অন্য প্রতিযোগিতাগুলোতে আমাদের সাহায্য করবে।”

“আপনি যদি ১০ পয়েন্ট এগিয়ে থাকতেন, তবে হয়তো আপনি একটু বেশি বাছাই করতে পারতেন। কিন্তু এখন আর কোনো বিকল্প নেই, আমাদের অন্য কোনো পছন্দ নেই, তাই প্রতিটি ম্যাচই আমাদের জিততে হবে, যদি না জিততে পারেন তবে আপনি সেই প্রতিযোগিতা থেকে ছিটকে যাবেন।”

“তাই এজন্য কখনও কখনও এমন চাপ নিয়ে খেলাটা ভালো, আমাদের নিজেদের সেরাটা বের করে আনতে এটা দরকার।”