ইপিএলে চেলসির নাটকীয় জয়

পিছিয়ে পড়া দলকে শেষ মুহূর্তে সমতায় ফেরালেন অধিনায়ক সেসার আসপিলিকুয়েতা। আর দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে জয়সূচক গোলটি করলেন বদলি নামা রুবেন লোফ্টাস-চিক। নাটকীয়ভাবে ইংলিশ প্রিমিয়ার লিগে জয়ের পথে ফিরল চেলসি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 31 March 2019, 03:16 PM
Updated : 31 March 2019, 03:59 PM

রোববার কার্ডিফ সিটির মাঠে ২-১ গোলে জেতে লন্ডনের ক্লাবটি। গুরুত্বপূর্ণ দুই খেলোয়াড় এদেন আজার ও এনগোলো কঁতেকে বিশ্রাম দিতে এ ম্যাচে একাদশে রাখেননি কোচ মাওরিসিও সাররি।

ফরোয়ার্ডদের ব্যর্থতায় বিরতির আগে গোলের দেখা পায়নি চেলসি। এ সময়ে খুব বেশি পরিকল্পিত ফুটবল খেলতে পারেনি কোনো দলই।

দ্বিতীয়ার্ধের শুরুতেই এগিয়ে যায় স্বাগতিকরা। ডান প্রান্তে আরন গুনারসনের করা লম্বা থ্রো-ইনে চেলসি ডিফেন্ডাররা বল বিপদমুক্ত করতে ব্যর্থ হলে পেয়ে যান ভিক্তর কামারাসা। ডি-বক্সে থাকা অরক্ষিত স্প্যানিশ মিডফিল্ডার দারুণ এক ভলিতে লক্ষ্যভেদ করেন।

পিছিয়ে পড়ে ৫৩তম মিনিটে পেদ্রোকে তুলে নিয়ে আজারকে নামান সাররি। ৮৪তম মিনিটে আসপিলিকুয়েতার হেডে সমতায় ফেরে অতিথিরা। কর্নার থেকে মার্কোস আলোনসোর মাথা ঘুরে ছোট ডি-বক্সের মধ্যে বল পান স্প্যানিশ ডিফেন্ডার। কার্ডিফ খেলোয়াড়রা অফসাইডের জোর দাবি তুললেও তাতে কান দেননি রেফারি।

দ্বিতীয়ার্ধের যোগ করা সময়ে ডান প্রান্ত দিয়ে উইলিয়ানের করা দারুণ এক ক্রসে মাথা ছুঁইয়ে চেলসিকে জয় এনে দেন ইংলিশ মিডফিল্ডার লোফ্টাস-চিক।

৩১ ম্যাচে ১৮ জয় ও ছয় ড্রয়ে ৬০ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে চেলসি।

সমান ৬০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে আর্সেনাল। ৭৭ পয়েন্ট নিয়ে সবার উপরে ম্যানচেস্টার সিটি।