তরুণ কেনের গোলে জয়ে ফিরল ইউভেন্তুস

সেরি আয় পয়েন্ট তালিকার নিচের দিকের দল এম্পোলির বিপক্ষে দলকে পথ দেখালেন মইজে কেন। তরুণ প্রতিভাবান ফরোয়ার্ডের গোলে জিতে লিগ শিরোপা ধরে রাখার পথে আরেক ধাপ এগিয়ে গেল ইউভেন্তুস।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 30 March 2019, 06:57 PM
Updated : 30 March 2019, 07:16 PM

ইউভেন্তুস স্টেডিয়ামে শনিবার স্থানীয় সময় বিকালে ১-০ গোলে জিতে ক্রিস্তিয়ানো রোনালদো ও পাওলো দিবালার অনুপস্থিতিতে খেলতে নামা মাস্সিমিলিয়ানো আল্লেগ্রির দল। লিগের শুরু থেকে ২৭ ম্যাচ অপরাজিত থাকার পর আন্তর্জাতিক ফুটবলের বিরতির আগে নিজেদের শেষ ম্যাচে জেনোয়ার মাঠে ২-০ ব্যবধানে হেরেছিল প্রতিযোগিতার গত সাতবারের চ্যাম্পিয়নরা।

দ্বিতীয় স্থানে থাকা নাপোলির চেয়ে ১৮ পয়েন্টে এগিয়ে গেল ইউভেন্তুস। শেষ নয় ম্যাচে আর ১৩ পয়েন্ট পেলে অন্য কোনো হিসাব ছাড়াই টানা অষ্টমবারের মতো লিগ শিরোপা ঘরে তুলবে প্রতিযোগিতার সফলতম দলটি।

রোনালদো-দিবালাকে ছাড়া খেলতে নামা ইউভেন্তুসের প্রথমার্ধের পারফরম্যান্স ছিল ভীষণ সাদামাটা। দুদলের খেলাতেই ছিল গতির অভাব। ৩১তম মিনিটে এই অর্ধের একমাত্র উল্লেখযোগ্য সুযোগটি পেয়েছিল স্বাগতিকরা। তবে মারিও মানজুকিচের নেওয়া হেড ঝাঁপিয়ে ঠেকিয়ে দেন পোলিশ গোলরক্ষক দ্রাগোভস্কি।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে ভাগ্যের ফেরে গোল পায়নি ইউভেন্তুস। আলেক্স সান্দ্রোর ক্রসে ফেদেরিকো বের্নারদেস্কির ভলি ক্রসবারে লাগে।

আক্রমণের ধার বাড়াতে ৬৯তম মিনিটে ব্লেইস মাতুইদিকে তুলে ফরোয়ার্ড কেনকে নামান কোচ। মাঠে নামার তিন মিনিটের মাথায় দলকে এগিয়ে দিয়ে আস্থার প্রতিদান দেন ১৯ বছর বয়সী ফুটবলার।

মাঝমাঠ থেকে জর্জো কিয়েল্লিনির লম্বা উঁচু করে বাড়ানো বল হেডে ডি-বক্সে বাড়ান মানজুকিচ। প্রথম ছোঁয়ায় নিচু শটে গোলরক্ষককে পরাস্ত করেন আন্তর্জাতিক ফুটবলের সাম্প্রতিক বিরতিতে ইতালির হয়ে দুই ম্যাচে ২ গোল করা কেন।

ইউভেন্তুসের হয়ে ঘরের মাঠে শেষ দুই ম্যাচে এই নিয়ে তিন গোল করলেন কেন। আগের ম্যাচে উদিনেজের বিপক্ষে ৪-১ ব্যবধানে জেতা ম্যাচে দুবার জালে বল পাঠিয়েছিলেন তিনি।

আট মিনিট পর ব্যবধান দ্বিগুণ করার সহজ সুযোগ পেয়েছিলেন তিনি। কিন্তু ওয়ান-অন-ওয়ানে তার নেওয়া শট দারুণ ক্ষিপ্রতায় ঝাঁপিয়ে রুখে দেন দ্রাগোভস্কি।  

২৯ ম্যাচে ২৫ জয় ও তিন ড্রয়ে শীর্ষে থাকা ইউভেন্তুসের পয়েন্ট ৭৮। এক ম্যাচ কম খেলা নাপোলির পয়েন্ট ৬০।