আয়াক্সের বিপক্ষে অনিশ্চিত রোনালদো

আয়াক্সের বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের শেষ আটের প্রথম লেগে চোটে পড়া ফরোয়ার্ড ক্রিস্তিয়ানো রোনালদোকে পাওয়া নিয়ে সংশয়ে আছেন ইউভেন্তুসের কোচ মাস্সিমিলিয়ানো আল্লেগ্রি। দলের সেরা ফুটবলারকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চান না তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2019, 03:48 PM
Updated : 29 March 2019, 03:48 PM

ইউরোর বাছাইপর্বে সার্বিয়ার বিপক্ষে ম্যাচে গত সোমবার ডান পায়ে চোট পান ৩৪ বছর বয়সী রোনালদো। প্রাথমিকভাবে তার মাঠে ফিরতে এক থেকে দুই সপ্তাহ লাগতে পারে বলে ধারণা করা হয়।

আন্তর্জাতিক ফুটবলের বিরতি শেষে শনিবার বাংলাদেশ সময় রাত এগারোটায় সেরি আয় এম্পোলির মুখোমুখি হবে ইউভেন্তুস। ১০ এপ্রিল ক্লাব পর্যায়ে ইউরোপের সেরা প্রতিযোগিতায় ডাচ ক্লাব আয়াক্সের মুখোমুখি হবে আল্লেগ্রির দল।

এম্পোলির বিপক্ষে ম্যাচের দলে নেই পর্তুগিজ ফরোয়ার্ড। এর আগে সেরি আয় দলের শেষ দুই ম্যাচেও বিশ্রামে ছিলেন পাঁচবারের বর্ষসেরা এই ফুটবলার। রোনালদোর চোট নিয়ে সতর্কভাবে এগোতে চান আল্লেগ্রি।

“আমাদের সতর্ক হওয়া দরকার। মৌসুমের দুই মাস মাঠের বাইরে থাকার চেয়ে বরং সে যদি একটা ম্যাচ খেলতে না পারে, তাই সবচেয়ে ভালো। আমরা মৌসুমের চূড়ান্ত পর্যায়ে এসে পড়েছি। আর সেরে ওঠার জন্য খুব বেশি সময় হাতে নেই।”

“যখন আর কোনো বিপত্তির ঝুঁকি থাকবে না, তখনই রোনালদো ফিরবে। সোমবার তার পরীক্ষা নিরীক্ষা করা হবে। আর সেখান থেকেই আমরা তার অবস্থা জানতে পারব। অবশ্যই প্রথম লেগে তার খেলা নিয়ে সংশয় আছে। আর ক্রিস্তিয়ানো খুব ভালো করেই জানে যে সে যদি ফিট না হয়, সে খেলবে না কারণ শুধু একটা ম্যাচের জন্য আমরা পুরো মৌসুমের ঝুঁকি নিতে পারি না।”

টানা অষ্টমবারের মতো সেরি আ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যে থাকা ইউভেন্তুস ৭৫ পয়েন্ট নিয়ে লিগের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে। দুইয়ে থাকা নাপোলির সংগ্রহ ৬০ পয়েন্ট। আয়াক্সের মুখোমুখি হওয়ার আগে লিগে ২ এপ্রিল কাইয়ারি ও তার চারদিন পর ইন্টার মিলানের বিপক্ষে ম্যাচ রয়েছে ইউভেন্তুসের।