আর্জেন্টিনা দল থেকে হিগুয়াইনের অবসর

আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার ঘোষণা দিয়েছেন আর্জেন্টিনার ফরোয়ার্ড গনসালো হিগুয়াইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 29 March 2019, 09:09 AM
Updated : 29 March 2019, 09:09 AM

 
জাতীয় দলের হয়ে ৭৫টি ম্যাচ খেলে ৩১টি গোল করেছেন হিগুয়াইন। ২০১৮ সালে রাশিয়া বিশ্বকাপের পর অবশ্য জাতীয় দলে আর সুযোগ পাননি ৩১ বছর বয়সী এই ফুটবলার। বিশ্বকাপে নাইজেরিয়ার বিপক্ষে শেষবারের মতো দেশের হয়ে মাঠে নামেন তিনি।
 
পরিবারকে সময় দিতেই এমন সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান হিগুয়াইন।
 
“আমি সিদ্ধান্তটা নিয়েছি কারণ আমি পরিবারের সঙ্গে সময় উপভোগ করতে চাই। আমার মেয়ের সঙ্গে সময় কাটাতে চাই এবং একই সঙ্গে আমি মনে করি যে দেশকে যা দিতে পারতাম তার সবই আমি দিয়েছি।”
 
“চেলসির প্রতি আমার দায়িত্বে আমি এখন পুরো মনোযোগ রাখছি।”
 
জাতীয় দলের হয়ে তিনটি বড় প্রতিযোগিতার ফাইনাল খেলে কোনো শিরোপা জিততে পারেননি হিগুয়াইন। ২০১৪ সালে বিশ্বকাপের ফাইনালে জার্মানির কাছে হারের পর ২০১৫ ও ২০১৬ সালে কোপা আমেরিকার দুটি ফাইনালেই চিলির কাছে টাইব্রেকারে হারে আর্জেন্টিনা।
 
আর্জেন্টিনা দলে নিজের পারফরম্যান্সের জন্য বার বার সমালোচনার মুখে পড়া হিগুয়াইন দেশের জন্য সর্বোচ্চটাই দিয়েছেন বলেও ফক্স নিউজের কাছে দাবি করেন।
 
“আমি যে গোলগুলি করতে ব্যর্থ হয়েছি মানুষ সেগুলো মনে রেখেছে। কিন্তু যে গোলগুলি আমি করেছি তা মনে রাখেনি। আমি নিশ্চিত যে ২০১৪ সালে বিশ্বকাপের শেষ আটে বেলজিয়ামের বিপক্ষে আমার করা জয়সূচক গোলটি সবাই উদযাপন করেছে।”
 
“যখন আপনি কারো কঠোর সমালোচনা করেন, এটা সবাইকেই আহত করে। আমার পরিবার কতটা ভুগেছে তা আমি দেখেছি। কিন্তু আমি জাতীয় দলের জন্য আমার সবই দিয়েছি।”
 
এ বছরের জানুয়ারিতে ধারে ইউভেন্তুস থেকে চেলসিতে যোগ দেওয়া হিগুয়াইন ইংলিশ ক্লাবটির হয়ে এ পর্যন্ত ১০ ম্যাচে ৩ গোল করেছেন।