আর্জেন্টিনার খেলায় চটেছেন মারাদোনা

ভেনেজুয়েলার বিপক্ষে আর্জেন্টিনার পারফরম্যান্সে বেজায় ক্ষেপেছেন দেশটির বিশ্বকাপ জয়ী অধিনায়ক দিয়েগো মারাদোনা। দেশটির ফুটবল সংস্থার তীব্র সমালোচনা করেছেন এই কিংবদন্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 March 2019, 11:22 AM
Updated : 25 March 2019, 11:23 AM

শুক্রবার আতলেতিকো মাদ্রিদের স্টেডিয়াম ওয়ান্দা মেত্রোপলিতানোতে প্রীতি ম্যাচে ভেনেজুয়েলার কাছে ৩-১ গোলে হারে আর্জেন্টিনা। এই ম্যাচ দিয়ে প্রায় আট মাস পর আন্তর্জাতিক ফুটবলে ফিরেছিলেন লিওনেল মেসি। বিরতির আগেই দুই গোল হজম করে অনেকটা পিছিয়ে পড়ে লিওনেল স্কালোনির দল। দ্বিতীয়ার্ধে লাউতারো মার্তিনেস এক গোল শোধ করার পর পেনাল্টি থেকে আরেক গোল হজম করে দুইবারের বিশ্বচ্যাম্পিয়নরা। দলের খেলা সরাসরি দেখেননি বলে ম্যাচের পর জানান মারাদোনা।

“আমি ভৌতিক সিনেমা দেখি না। কোন বোকা ভেবেছিল যে আর্জেন্টিনা ভেনেজুয়েলাকে হারাবে?”

দেশের প্রতিনিধিত্ব করাটা কতটা মর্যাদার তা সম্পর্কে আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ) প্রধান ক্লাউদিও তাপিয়ার কোনো ধারণা নেই বলে দাবি করেন ৫৮ বছর বয়সী মারাদোনা।

“আমি আর্জেন্টিনার মানুষের জন্য শোক প্রকাশ করছি যারা এখনও এসব মিথ্যাবাদীকে বিশ্বাস করে। খেলোয়াড়দের জন্যও আমি কষ্ট পাই, কারণ বাজে পারফরম্যান্সের পর যখন তাদের মুখ দেখানো উচিত নয়, তখনও তাদের মুখ দেখাতে হয়।”

এই আর্জেন্টিনা বর্তমানে কোনো ম্যাচ জিতবে না বলেও মনে করেন মারাদোনা।

মঙ্গলবার তানজিয়ারে বাংলাদেশ সময় রাত একটায় মরক্কোর বিপক্ষে আরেকটি প্রীতি ম্যাচে মাঠে নামবে আর্জেন্টিনা। কুঁচকিতে ব্যথা অনুভব করায় এ ম্যাচে খেলবেন না নিয়মিত অধিনায়ক লিওনেল মেসি।