হাঙ্গেরির মাঠে হেরে গেল ক্রোয়াটরা

ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা হাঙ্গেরির বিপক্ষে শুরুতে এগিয়ে যাওয়া ক্রোয়েশিয়া জাল অক্ষত রাখতে পারলো না। দুই অর্ধে দুই গোল খেয়ে হারের তেতো স্বাদ পেল রাশিয়া বিশ্বকাপের রানার্সআপরা।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 07:02 PM
Updated : 24 March 2019, 10:38 PM

বুদাপেস্টে রোববার স্থানীয় সময় বিকালে ইউরো-২০২০ বাছাইপর্বে ‘ই’ গ্রুপের ম্যাচে ২-১ গোলে জিতেছে হাঙ্গেরি। গত শুক্রবার নিজেদের প্রথম ম্যাচে ঘরের মাঠে আজারবাইজানকে ২-১ গোলে হারিয়েছিল ফিফা র্যাঙ্কিংয়ের চার নম্বর দল ক্রোয়েশিয়া।

ম্যাচের চতুর্দশ মিনিটে আন্তে রেবিচের গোলে এগিয়ে যায় ক্রোয়েশিয়া। ডি-বক্সে আন্দ্রেই ক্রামারিচের ছোট করে বাড়ানো বল ফাঁকায় পেয়ে অনায়াসে প্লেসিং শটে পোস্ট ঘেঁষে জালে জড়ান আইনট্রাখট ফ্রাঙ্কফুর্টের ফরোয়ার্ড।

গোছানো এক আক্রমণে ৩৪তম মিনিটে সমতায় ফেরে র্যাঙ্কিংয়ের ৫২তম দল হাঙ্গেরি। ডান দিক থেকে সতীর্থের দারুণ থ্রু পাস ডি-বক্সে পেয়ে প্রথম ছোঁয়ায় কোনাকুনি শটে জাল খুঁজে নেন হফেনহাইমের ফরোয়ার্ড আদাম সালাই।

৭৬তম মিনিটে কর্নার থেকে উড়ে আসা বল ডিফেন্ডাররা ক্লিয়ার করতে ব্যর্থ হলে গোলমুখে পেয়ে যান মাতে। ডান পায়ের টোকায় হাঙ্গেরিকে এগিয়ে দেন এই মিডফিল্ডার।

কিছুক্ষণ পর আবারও গোল খেতে বসেছিল অতিথিরা। গোলরক্ষকের হাত ফস্কে বল যাচ্ছিল গোল লাইনের দিকে। শেষ মুহূর্তে গোললাইন থেকে স্লাইড করে ফেরান রাকিতিচ। তবে হার এড়াতে পারেনি তারা।

স্লোভাকিয়ার কাছে ২-০ গোলে হেরে বাছাইপর্ব শুরু করা হাঙ্গেরি এই জয়ে দুই ম্যাচে ৩ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে আছে। সমান পয়েন্ট নিয়ে তার উপরেই আছে ক্রোয়েশিয়া।

এই গ্রুপে দিনের আগের ম্যাচে ঘরের মাঠে স্লোভাকিয়াকে ১-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করা ওয়েলসের পয়েন্টও ৩। এক ম্যাচ কম খেলা দলটি আছে দ্বিতীয় স্থানে।

দুই ম্যাচে সমান ৩ পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষে স্লোভাকিয়া।