প্রথমার্ধ ডুবিয়েছে ব্রাজিলকে: তিতে

ফিফা র‌্যাঙ্কিংয়ে অনেক পিছিয়ে থাকা পানামার সঙ্গে অপ্রত্যাশিতভাবে ড্র করার জন্য প্রথমার্ধে দলের বাজে পারফরম্যান্সকে দায় দিচ্ছেন ব্রাজিলের কোচ তিতে।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 March 2019, 08:53 AM
Updated : 24 March 2019, 09:01 AM

পর্তুগালের পোর্তোয় শনিবার রাতে ম্যাচটি ১-১ গোলে ড্র করে পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। এর আগে রাশিয়া বিশ্বকাপের পর গত বছরে নিজেদের শেষ ছয় ম্যাচের সবকটিতে জিতেছিল ব্রাজিল।

৩২তম মিনিটে বাঁ পায়ের ভলিতে দলকে এগিয়ে নেন নেইমারের অনুপস্থিতিতে ১০ নম্বর জার্সিধারী পাকুয়েতা। জাতীয় দলের হয়ে ২১ বছর বয়সী এসি মিলান মিডফিল্ডারের এটি প্রথম গোল। চার মিনিট পরই গোল শোধ করে দেয় পানামা। দ্বিতীয়ার্ধে দুইবার বল ক্রসবারে লাগায় জয়সূচক গোলের দেখা পায়নি ব্রাজিল। ম্যাচের পর নিজের হতাশার কথা জানান তিতে।

“প্রথমার্ধে আমাদের পারফরম্যান্স ছিল বাজে, প্রত্যাশার চেয়ে কম।”

“আমরা কিছু পরিবর্তন আনায় দ্বিতীয়ার্ধটা ছিল স্বাভাবিক। আক্রমণভাগে চারজনকে নিয়ে আমরা খেললাম, আমরা গুছিয়ে নিলাম। কিন্তু প্রথমার্ধ ছিল করুণ আর ফলাফলটা ছিল খারাপ।”

মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে আরেকটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচে চেক রিপাবলিকের বিপক্ষে খেলবে ব্রাজিল। কোপা আমেরিকার আগে দল নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালিয়ে যাবেন বলেও জানান তিতে।

“যখন আমরা কোপা আমেরিকায় যাব, আরও ভালো পারফর্ম করতে আমরা উপযুক্ত খেলোয়াড়দেরই নির্বাচন করব। আরও সৃজনশীল খেলার প্রত্যাশা ছিল আমার।”