নেইমারের শূন্যতা পূরণ করতে চান রিশার্লিসন

পায়ের চোটে মাঠের বাইরে থাকায় পানামা ও চেক রিপাবলিকের বিপক্ষে প্রীতি ম্যাচের ব্রাজিল দলে নেই নেইমার। দলের সবচেয়ে বড় তারকার শূন্যতা পূরণ করতে চান তরুণ ফরোয়ার্ড রিশার্লিসন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 March 2019, 01:33 PM
Updated : 22 March 2019, 01:33 PM

শনিবার বাংলাদেশ সময় রাত ১১টায় পানামার মুখোমুখি হবে ব্রাজিল। তিন দিন পর মঙ্গলবার বাংলাদেশ সময় রাত ১টা ৪৫ মিনিটে চেক রিপাবলিকের বিপক্ষে খেলবে পাঁচবারের বিশ্বকাপজয়ীরা।

জানুয়ারিতে ফরাসি কাপে স্ত্রাসবুরের বিপক্ষে ডান পায়ের পাতার মেটাটারসালে আঘাত পেয়ে প্রায় আড়াই মাসের জন্য ছিটকে যাওয়া নেইমার এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে আছেন। দলে নেইমারের গুরুত্ব ভালোই বুঝতে পারছেন রিশার্লিসন। ২১ বছর বয়সী এই ফরোয়ার্ডের বিশ্বাস, বিশ্বের সবচেয়ে দামি ফুটবলারের অভাব পূরণ করতে পারবেন তারা।

“আমি মনে করি, সত্যি নেইমারের অভাব অনুভূত হবে। সে একজন অসাধারণ খেলোয়াড়।”

“কিন্তু আমি প্রস্তুত। দলের সবাই নিজের দায়িত্বটা জানে। আমি মনে করি, যদি আমি মাঠে নামি, আমি নিজের সেরাটা দিব যাতে করে জাতীয় দল ম্যাচগুলো জিততে পারে।”

“অবশ্যই, নেইমার কঠিন ম্যাচ সহজ করে তোলে। আমার মনে হয়, আমরা তার অভাব বোধ করব।”

গত বছরের নভেম্বরে নিজের শেষ আন্তর্জাতিক ম্যাচে ক্যামেরুনের বিপক্ষে জয়সূচক গোল করেন রিশার্লিসন। ব্রাজিলের হয়ে নিজের স্বপ্নের কথাও জানান তিনি।

“প্রথমবারের মতো জাতীয় দলে আমার পর আমার লক্ষ্য ছিল সর্বোচ্চ গোলদাতা হওয়া এবং সব ম্যাচে গোল তৈরি করে দেওয়া।”

“আমি সব সময় গোল করতে চাই। আর আমাকে জাতীয় দলে ডাকাই হয়েছিল কারণ আমি আমার ক্লাবের হয়ে অনেক গোল করছিলাম। গোল করার ধারাটা আমি বজায় রাখতে চাই। জাতীয় দলের হয়ে আমি অন্যতম সেরা গোলদাতা হতে চাই।”