‘এখন মেসির জাতীয় দলে ফেরাটা ঠিক হচ্ছে না’

আট মাসের লম্বা বিরতি শেষে আন্তর্জাতিক ফুটবলে ফিরতে যাচ্ছেন লিওনেল মেসি। তবে আর্জেন্টাইন তারকার এ সময়ে ফেরার সিদ্ধান্তটাকে ঠিক যেন মেনে নিতে পারছেন না দেশটির সাবেক কোচ সেসার লুইস মেনোত্তি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2019, 04:46 PM
Updated : 20 March 2019, 04:46 PM

কিংবদন্তি এই কোচের মতে, ক্লাবের হয়ে ব্যস্ত মৌসুমের শেষ ভাগে এসে অনেকটাই মানসিকভাবে ক্লান্ত হয়ে আছেন বার্সেলোনা ফরোয়ার্ড।

গত বছরের জুন-জুলাইয়ে হওয়া রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলোয় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে আর্জেন্টিনা ছিটকে পড়ার পর মাঝে দেশের হয়ে আর খেলেননি মেসি। তবে কদিন বাদে হতে যাওয়া ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে দুটি ম্যাচের জন্য কোচ লিওনেল স্কালোনির দলে আছেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।

আগামী জুন-জুলাইয়ে ব্রাজিলে হতে যাওয়া কোপা আমেরিকার জন্য প্রস্তুত হচ্ছে আর্জেন্টিনা। যেখানে জাতীয় দলের হয়ে প্রথম শিরোপা জয়ের লক্ষ্যে মাঠে নামবেন মেসি। আর মূলত তারই প্রস্তুতির লক্ষ্যে আসছে দুই প্রীতি ম্যাচে তিনি খেলার সিদ্ধান্ত নিয়েছেন বলে ধারণা করা হচ্ছে।

তবে ১৯৭৮ সালে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী কোচ ও ১৯৮৩-৮৪ মৌসুমে বার্সেলোনায় দায়িত্ব পালন করা মেনোত্তির মতে, ভেনেজুয়েলা ও মরক্কোর বিপক্ষে মেসির খেলা উচিত হবে না।

“(এই দুই ম্যাচে) মেসির খেলাটা আমি মানতে পারছি না। চ্যাম্পিয়ন্স লিগ ও জাতীয় দলের মাঝে তাকে মানসিকভাবে বেশ ক্লান্ত দেখছি আমি। তাকে আমি বেশ ক্লান্ত হিসেবে দেখছি।”

“সে যদি আর্জেন্টিনার হয়ে খেলতে চায়, ভালো।”

চলতি মৌসুমে দুর্দান্ত ছন্দে আছেন মেসি। সব প্রতিযোগিতা মিলিয়ে বার্সেলোনার হয়ে এখন পর্যন্ত ৩৭ ম্যাচ খেলে ৩৯ গোল করেছেন তিনি।