সোলারির আচরণে ক্ষুব্ধ ছিলেন রিয়ালের নাভাস

জিনেদিন জিদানের সময় রিয়াল মাদ্রিদের টানা তিন মৌসুম চ্যাম্পিয়ন্স লিগ জয়ে ভূমিকা রেখেছিলেন কেইলর নাভাস। কিন্তু সান্তিয়াগো সোলারির অধীনে তিনি হয়ে পড়েন ব্রাত্য। তার প্রতি সাবেক কোচের আচরণ খুব খারাপ ছিল বলে দাবি করেছেন কোস্টা রিকার এই গোলরক্ষক।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 March 2019, 03:46 PM
Updated : 20 March 2019, 03:46 PM

চলতি মৌসুম শেষে আসছে গ্রীষ্মে দলে প্রথম পছন্দের গোলরক্ষকের মর্যাদা না পেলে সান্তিয়াগো বের্নাবেউ ছেড়ে যাওয়ার আভাসও দিয়েছেন ৩২ বছর বয়সী এই গোলরক্ষক।

গত মৌসুম শেষে জিনেদিন জিদান চলে যাওয়ার পর দায়িত্ব নেওয়া হুলেন লোপেতেগির অধীনেই শুরুর একাদশে জায়গা হারান নাভাস। পরে সোলারির অধীনেও অবস্থার পরিবর্তন হয়নি। সাবেক এই দুই কোচেরই প্রথম পছন্দ ছিল গত অগাস্টে চেলসি থেকে আসা বেলজিয়ান গোলরক্ষক থিবো কোর্তোয়া।

চ্যাম্পিয়ন্স লিগের এবারের আসরে আগেই গ্রুপের শীর্ষস্থান নিশ্চিত হয়ে যাওয়া সিএসকেএ মস্কোর বিপক্ষে দলে ব্যাপক রদবদল করেন ওই সময়ের কোচ সোলারি। ওই ম্যাচেও বেঞ্চে বসে কাটাতে হয় নাভাসকে। তাতে প্রচণ্ড হতাশ হয়েছিলেন তিনি।

“চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বে শেষ ম্যাচের দিনটা ছিল খুব খারাপ। আমাদের নকআউট পর্ব আগেই নিশ্চিত হয়েছিল। তাই আমার সব সতীর্থই খেলার সুযোগ পেয়েছিল কিন্তু আমি পাইনি।”

“অবশ্যই এটা মেনে নেওয়া কষ্টকর ছিল। কিন্তু আমি সামনে তাকিয়ে এবং কাজ করে যাচ্ছি। মৌসুমটা বেশ কঠিন কাটছে। সোলারির সঙ্গে আমি খুব কম কথা বলেছি। কিন্তু আমি জানতাম যে যাই করি না কেন আমি খেলব না। তবে সবসময় আমার বিশ্বাস ছিল পরিস্থিতি পাল্টাবে।”

ফরাসি কোচ জিদান ফিরেই অবশ্য নাভাসকে একাদশে ফিরিয়েছেন। গত শনিবার লা লিগায় সেল্তা দে ভিগোর বিপক্ষে দারুণ কিছু সেভ করেন তিনি। ঘরের মাঠে ম্যাচটি ২-০ গোলে জিতে রিয়াল মাদ্রিদ।