টটেনহ্যাম কোচের চোখে চ্যাম্পিয়ন্স লিগে ফেভারিট বার্সা

চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে শেষ আটের লড়াইয়ে বার্সেলোনাকে এগিয়ে রাখছেন টটেনহ্যাম হটস্পারের কোচ মাওরিসিও পচেত্তিনো। ক্লাব পর্যায়ে ইউরোপ সেরা এই প্রতিযোগিতায় কাতালান ক্লাবটি এবার ষষ্ঠ শিরোপা জিতবে বলে মনে করেন এই আর্জেন্টাইন।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 March 2019, 03:54 PM
Updated : 19 March 2019, 03:55 PM

আগামী ১০ এপ্রিল কোয়ার্টার-ফাইনালের প্রথম লেগে ওল্ড ট্র্যাফোর্ডে ইউনাইটেডের মুখোমুখি হবে প্রতিযোগিতার পাঁচবারের চ্যাম্পিয়ন বার্সেলোনা। ১৬ এপ্রিল কাম্প নউয়ে হবে ফিরতি পর্ব।

পিএসজির মাঠে দারুণ নাটকীয়তায় ভরা ফিরতি পর্বে ৩-১ গোলে জিতে কোয়ার্টার-ফাইনালে ওঠে ইউনাইটেড। দুই লেগ মিলিয়ে ৩-৩ সমতার পর অ্যাওয়ে গোলে এগিয়ে ছিল তারা। আর শেষ ষোলোয় প্রথম লেগে লিওঁর মাঠে গোলশূন্য ড্রয়ের পর ফিরতি পর্বে ৫-১ গোলে জিতে শেষ আটে জায়গা করে নেয় বার্সেলোনা।

ডিসেম্বরে জোসে মরিনিয়োর বিদায়ের পর অন্তর্বর্তীকালীন কোচ হিসেবে দায়িত্ব নেওয়া উলে গুনার সুলশারের অধীনে ভালোই গুছিয়ে উঠেছে ইউনাইটেড। ৪৬ বছর বয়সী নরওয়ের সাবেক এই ফুটবলারের অধীনে ১৯ ম্যাচের ১৪টিতেই জয় পেয়েছে তারা। তবে পচেত্তিনোর মতে, বার্সেলোনার সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করতে আরও অনেকটা পথ পাড়ি দিতে হবে ইংলিশ ক্লাবটিকে।

“চ্যাম্পিয়ন্স লিগ জয়ের বিচারে যদি একটা ফেভারিট দল থাকে, সেটা বার্সেলোনা। এরনেস্তো ভালভেরদে দারুণ কাজ করছেন। অসাধারণ সব খেলোয়াড় আছে তাদের। আর সবকিছুর উপরে তাদের লিওনেল মেসি আছে।”

“আমি মনে করি, ম্যানচেস্টার ইউনাইটেড দলটাকে গত কয়েক বছর ধরে বড় কিছু জেতার জন্য গড়ে তোলা হয়েছে। কিন্তু আমার মতে, ম্যানচেস্টার ইউনাইটেডের চেয়ে বার্সেলোনা এক ধাপ এগিয়ে আছে।”

শেষ ষোলোয় জার্মানির ক্লাব বরুসিয়া ডর্টমুন্ডকে দুই লেগেই হারিয়ে মোট ৪-০ ব্যবধানে জেতা পচেত্তিনোর টটেনহ্যাম সেমি-ফাইনালে ওঠার লড়াইয়ে ম্যানচেস্টার সিটির বিপক্ষে খেলবে।