এভারটনের মাঠে চেলসির হার

ইংলিশ প্রিমিয়ার লিগে এভারটনের বিপক্ষে প্রথম পর্বে পয়েন্ট হারানোর প্রতিশোধ নেওয়া হলো না চেলসির। উল্টো এবার দলটির মাঠে হেরেই গেল মাওরিসিও সাররির দল।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 06:30 PM
Updated : 17 March 2019, 06:40 PM

প্রতিপক্ষের মাঠে রোববার স্থানীয় সময় বিকালে ২-০ গোলে জিতে এভারটন। নভেম্বরে লিগের প্রথম পর্বে স্ট্যামফোর্ড ব্রিজে স্বাগতিক চেলসিকে গোলশূন্য ড্রয়ে রুখে দিয়েছিল এভারটন।

অধিকাংশ সময় বল দখলে রাখার পাশাপাশি প্রথমার্ধে আক্রমণে আধিপত্য করা চেলসি অষ্টম মিনিটে এগিয়ে যেতে পারতো। কিন্তু ১৮ গজ দূর থেকে এদেন আজারের শট পোস্টে বাধা পায়। বিরতির আগে আরও দুটি দারুণ সুযোগ পেয়েছিল অতিথিরা। কিন্তু জর্জিনিয়ো ও রস বার্কলির প্রচেষ্টা ঠেকিয়ে দেন ইংলিশ গোলরক্ষক জর্ডান পিকফোর্ড।

দ্বিতীয়ার্ধের চতুর্থ মিনিটে ইংলিশ ফরোয়ার্ড ডমিনিক কালভার্ট-লুইনের হেড ঝাঁপিয়ে ঠেকান গোলরক্ষক কেপা আরিসাবালাগা, কিন্তু দলকে বিপদমুক্ত করতে পারেননি। আলগা বল পাল্টা হেডে জালে জড়ান ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রিশার্লিসন।

১০ মিনিট পর গনসালো হিগুয়াইনের হাফ ভলি ঝাঁপিয়ে ঠেকিয়ে দলকে এগিয়ে রাখেন পিকফোর্ড। ৭২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করে ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেয় স্বাগতিকরা।

রিশার্লিসন ডি-বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। জিলফি সিগার্ডসনের স্পট কিক রুখে দিয়েছিলেন কেপা; তবে ফিরতি বল পাল্টা শটে লক্ষ্যে পাঠান আইসল্যান্ডের এই মিডফিল্ডার।

শেষ দিকে ইংলিশ ফরোয়ার্ড ক্যালাম হাডসন-ওডোইয়ের শটও পিকফোর্ড রুখে দিলে আর ম্যাচে ফিরতে পারেনি চেলসি। সপ্তম হারের স্বাদ নিয়ে মাঠ ছাড়ে ২০১৬-১৭ মৌসুমের চ্যাম্পিয়নরা।

৩০ ম্যাচে ১৭ জয় ও ছয় ড্রয়ে ৫৭ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে আছে চেলসি। ৪০ পয়েন্ট নিয়ে একাদশ স্থানে উঠেছে এক ম্যাচ বেশি খেলা এভারটন।

দিনের প্রথম ম্যাচে ফুলহ্যামকে ২-১ গোলে হারানো লিভারপুল ৭৬ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। ২ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে নেমে গেছে এক ম্যাচ কম খেলা ম্যানচেস্টার সিটি। 

৬১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে টটেনহ্যাম হটস্পার। চার নম্বরে থাকা আর্সেনালের পয়েন্ট ৬০।