‘নতুন ম্যাচ নতুন পরিকল্পনা নিয়ে খেলব’

নেপাল চ্যালেঞ্জ জেতা হয়নি; কিন্তু সেই হতাশায় মুষড়ে পড়ছে না দল। বরং নব উদ্যমে সাফ চ্যাম্পিয়নশিপের সেমি-ফাইনাল খেলার প্রত্যাশা বাংলাদেশের। মিডফিল্ডার মনিকা চাকমাও আত্মবিশ্বাসী কণ্ঠে জানালেন, নেপাল ম্যাচের ব্যর্থতা ভুলে ফাইনালে ওঠার লড়াই নতুন পরিকল্পনা নিয়ে খেলবেন তারা।

ক্রীড়া প্রতিবেদক নেপালের বিরাটনগর থেকেবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 12:32 PM
Updated : 17 March 2019, 04:52 PM

নেপালের বিরাটনগরের শহীদ রঙ্গসালা স্টেডিয়ামে আগামী বুধবার ‘বি’ গ্রুপের চ্যাম্পিয়ন হিসেবে সেরা চারে উঠে আসা ভারতের মুখোমুখি হবে ‘এ’ গ্রুপের রানার্সআপ বাংলাদেশ।

সাফের চার আসরেরই চ্যাম্পিয়ন ভারত এবারও অন্যতম ফেভারিট। তাদের কাছে হেরে গতবার রানার্সআপ হয়েছিল বাংলাদেশ। তাই ভারতকে শক্তিশালী মানছেন মনিকা।

“আমরা চেষ্টা করব ওদের সঙ্গে সমান তালে খেলার। যেহেতু সেমি-ফাইনাল, আমরা জয়ের চেষ্টা করব।”

“ওদের (ভারত) খেলোয়াড়দের বয়স আমাদের চেয়ে বেশি এবং শারীরিকভাবে ওরা আমাদের চেয়ে শক্তিশালী।”

“আমাদের হাতে যেহেতু রিকোভারির জন্য তিন দিন সময় আছে। কয়েকজন খেলোয়াড় ব্যথা পেয়েছে। কাল আমরা অনুশীলন শুরু করব। আসলে নতুন ম্যাচ, কোচেরা আমাদের সঙ্গে নতুন পরিকল্পনা নিয়ে কাজ করবেন।”

ডিফেন্ডারদের ভুলে প্রথমার্ধে নেপালের কাছে তিন গোল হজম করেছিল বাংলাদেশ। দ্বিতীয়ার্ধে রক্ষণে দারুণ খেলে স্বাগতিকদের আর গোল পেতে দেননি মাসুরা-আঁখিরা। ১৬ বছর বয়সী মিডফিল্ডার মনিকা জানালেন ওই ভুল থেকে শিক্ষা নেওয়ার কথা।

“নেপালের খেলোয়াড়দের অধিকাংশই আমাদের চেয়ে সিনিয়র এবং অভিজ্ঞ। ওই ম্যাচে আমাদের কিছু ভুলের কারণে আমরা গোল খেয়েছি। তাই কিছুটা তো মন খারাপ হবেই।”

“তবে গত ম্যাচের ভুল-ত্রুটি থেকে আমরা শিখেছি। ওই ভুলগুলো শুধরে আমরা সেমি-ফাইনালে আরও ভালো ফুটবল খেলার চেষ্টা করব।”

সাফে ভারতের কোনো হার নেই। ২১ ম্যাচের মধ্যে ২০টিতে জেতা দলটির একমাত্র ড্র ২০১৬ সালের আসরে বাংলাদেশের সঙ্গে। শিলিগুঁড়ি-গুয়াহাটির প্রতিযোগিতায় না খেললেও মনিকা সেই ড্র দলকে আত্মবিশ্বাস জোগাচ্ছে।

“ওই ম্যাচে আমি খেলিনি কিন্তু আমরা দুই বছর ধরে আমরা একসঙ্গে অনুশীলন করছি।  আমরা এখন আগের চেয়ে অনেক ভালো ফুটবল খেলি। সামনে যে ম্যাচ আসছে সেখানে আমরা আরও বেশি প্রচেষ্টা দিয়ে খেলার চেষ্টা করব।”