রিয়াল একাদশে কোর্তোয়ার জন্য দরজা খোলা: জিদান

দ্বিতীয় মেয়াদে দায়িত্ব নেওয়ার পর শুরুর একাদশে প্রথম পছন্দের গোলরক্ষক কে হবেন, তা নিয়ে এখনও চূড়ান্ত সিদ্ধান্ত নেননি বলে জানিয়েছেন রিয়াল মাদ্রিদের কোচ জিনেদিন জিদান। দলকে কক্ষপথে ফেরাতে স্কোয়াডের সব খেলোয়াড়কেই সুযোগ দিতে চান তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 17 March 2019, 10:02 AM
Updated : 17 March 2019, 10:02 AM

শনিবার ফেরার পর জিদানের অধীনে প্রথম ম্যাচে লা লিগায় সেল্তা দে ভিগোর বিপক্ষে ২-০ গোলে জয় পায় রিয়াল। শুরুর একাদশে গোলরক্ষক থিবো কোর্তোয়ার বদলে সুযোগ পান কেইলর নাভাস। ম্যাচের ষোড়শ মিনিটে মাক্সি গোমেসের হেড দারুণভাবে এক হাত দিয়ে ঠেকিয়ে দেন ৩২ বছর বয়সী নাভাস। পরের মিনিটেই আরেকটি আক্রমণ ফিস্ট করে ফেরান কোস্টা রিকার এই গোলরক্ষক।

তবে কোর্তোয়ার জন্যও সুযোগ উন্মুক্ত আছে বলে স্প্যানিশ সংবাদ মাধ্যম মার্কাকে জানান জিদান।

“এটা কোনো চূড়ান্ত সিদ্ধান্ত নয়। এখনও লিগে দশটি ম্যাচ বাকি।”

“থিবো আবারও খেলবে। আর দলের তৃতীয় গোলরক্ষক লুকা জিদান। তিনজনেই ভালো গোলরক্ষক। কিন্তু মাদ্রিদের তিন থেকে চারজন অসাধারণ গোলরক্ষক থাকা উচিত।”

“আপনি চার, পাঁচ বা ছয়টি প্রতিযোগিতায় শুধু একজন অসাধারণ গোলরক্ষক নিয়ে লড়তে পারেন না।”

নাভাস ছাড়াও সান্তিয়াগো সোলারির অধীনে অনিয়মিত হয়ে পড়া ইসকো ও মার্সেলোকেও সেল্তা দে ভিগোর বিপক্ষে একাদশে ফেরান জিদান। দলের সবাইকেই সুযোগ দিতে চান ফরাসি এই কোচ।

“এই খেলোয়াড়রা অতীতে যা কিছু অর্জন করেছে তা কেউই কেড়ে নিতে পারে না। আমার ২৫ জনের একটা দল আছে। আর আমাকে তাদের সবার উপর নির্ভর করতে হবে।”

“আজ (শনিবার) যারা খেলল তারা সবাই খুব ভালো ছিল। কিন্তু আমি সবাইকে ব্যবহার করব।”