বার্সা ছাড়ার সম্ভাবনা উড়িয়ে দিচ্ছেন না কৌতিনিয়ো

চলতি মৌসুমে বার্সেলোনার শুরুর একাদশে নিয়মিত হয়ে উঠতে পারেননি ফিলিপে কৌতিনিয়ো। নিজের সেরা ছন্দে না থাকাকে মেনে নিয়ে উন্নতি করতে চান ব্রাজিলের এই মিডফিল্ডার। তবে কাম্প নউয়ে নিজের ভবিষ্যৎ নিয়ে মন্তব্য করতে রাজি নন তিনি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 March 2019, 03:42 PM
Updated : 14 March 2019, 03:42 PM

গত বছরের জানুয়ারিতে ১৬ কোটি ইউরো ট্রান্সফার ফিতে ইংলিশ ক্লাব লিভারপুল ছেড়ে বার্সেলোনায় যোগ দেন কৌতিনিয়ো। বুধবার চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর ফিরতি পর্বে লিওঁর বিপক্ষে গোল করেন ২৬ বছর বয়সী এই ফুটবলার। ৫-১ গোলে জয় পায় বার্সেলোনা।

গত শনিবার ঘরের মাঠে রায়ো ভাইয়েকানোর বিপক্ষে লা লিগার ম্যাচে বাজে পারফরম্যান্সের জন্য সমর্থকদের দুয়ো শুনতে হয় কৌতিনিয়োকে। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, লা লিগা ছেড়ে আবারও ইংলিশ প্রিমিয়ার লিগে ফিরতে পারেন তিনি। সম্ভাব্য গন্তব্য হিসেবে আলোচনায় আছে ম্যানচেস্টার ইউনাইটেডের নাম।

লিওঁর বিপক্ষে ম্যাচের পর এক টেলিভিশন সাক্ষাৎকারে স্পেন ছাড়ার সম্ভাবনা উড়িয়ে দেননি কৌতিনিয়ো।

“গত কয়েক সপ্তাহ, এমনকি গত কয়েক মাস জুড়েই আমি ভালো খেলছি না। কিন্তু এখনও আমি উন্নতি করতে চাই।”

“নিজের সেরাটা দিতেই আমি বার্সেলোনায় এসেছিলাম। আমি বর্তমান নিয়ে বাঁচি। আপনি কখনোই জানেন না ভবিষ্যতে কি হবে।”

“লিঁওর বিপক্ষে নিজের পারফরম্যান্সে আমি খুশি।”

চলতি মৌসুমে লা লিগায় মাত্র ১৬টি ম্যাচে বার্সেলোনার শুরুর একাদশে জায়গা পেয়েছেন কৌতিনিয়ো। করেছেন মোটে চার গোল। কোপা দেল রেতে সেভিয়ার বিপক্ষে জোড়া গোলসহ মোট তিনটি গোল আছে তার। আর চ্যাম্পিয়ন্স লিগে করেছেন আরও দুই গোল।

সংবাদ সম্মেলনে কৌতিনিয়োর পারফরম্যান্সে সন্তুষ্টির কথা জানিয়েছেন বার্সেলোনার কোচ এরনেস্তো ভালভেরদে।

“এটা তার (কৌতিনিয়ো) জন্য গুরুত্বপূর্ণ একটা ম্যাচ ছিল। একই সঙ্গে আমাদের ক্লাব ও দলের সবার জন্যও ম্যাচটা ছিল গুরুত্বপূর্ণ।”

“আমি মনে করি, ম্যাচটা দারুণ কাটল তার। এটা সত্যি যে সম্ভবত এই বছরে কিছু ম্যাচে সে ভালো করেনি। কিন্তু কিছু বিশেষ মুহূর্তে সে ভালো করেছে। সেভিয়ার বিপক্ষে দুটি গোল করল সে।”

“তাই আমরা প্রত্যাশা করি যে দলকে নিজের সেরাটা দিতে সে আরও আত্মবিশ্বাসী হয়ে উঠবে। আমরা তাকে নিয়ে খুশি।”