দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি

লিগ ওয়ানে টানা পঞ্চম ম্যাচে জালের দেখা পেলেন কিলিয়ান এমবাপে। আর সতীর্থের গোলে অবদান রাখার পাশাপাশি আনহেল দি মারিয়া নিজেও করলেন একটি। তাতে দিজোঁকে উড়িয়ে দিল পিএসজি।

স্পোর্টস ডেস্কবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 March 2019, 07:52 PM
Updated : 12 March 2019, 08:26 PM

পয়েন্ট তালিকার অবনমন অঞ্চলের দলটির মাঠে মঙ্গলবার রাতে ৪-০ গোলে জিতেছে টমাস টুখেলের দল। এই জয়ে দ্বিতীয় স্থানে থাকা লিলের চেয়ে আবারও ১৭ পয়েন্টে এগিয়ে গেল গত আসরের চ্যাম্পিয়নরা।

ম্যাচের শুরু থেকে বল দখলে এগিয়ে থাকা পিএসজি সপ্তম মিনিটেই এগিয়ে যায়। দি মারিয়ার দারুণ কর্নারে হেডে বল জালে পাঠান ব্রাজিলিয়ান ডিফেন্ডার মার্কিনিয়োস।

ব্যবধান দ্বিগুণ করা গোলেও অবদান ছিল দি মারিয়ার। তার পাস ডি-বক্সে পেয়ে বাঁ দিক থেকে গোলমুখে বল বাড়ান লেইভিন কুরজাওয়া। আর ছুটে এসে টোকা দিয়ে বল ঠিকানায় পাঠান এমবাপে।

এই নিয়ে শেষ পাঁচ ম্যাচে সাতটি গোল করলেন এমবাপে। আর আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ গোলদাতা ফরাসি ফরোয়ার্ডের মোট গোল হলো ২৫টি।

দ্বিতীয়ার্ধের পঞ্চম মিনিটে দুর্দান্ত এক ফ্রি-কিকে স্কোরলাইন ৩-০ করেন দি মারিয়া। প্রায় ২২ গজ দূর থেকে নেওয়া শটে বল রক্ষণ প্রাচীরের উপর দিয়ে বাঁক খেয়ে পোস্টে লেগে জালে জড়ায়। জায়গায় দাঁড়িয়ে দেখা ছাড়া কিছুই করার ছিল না গোলরক্ষকের।

যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে তমা মুনিয়ের ছোট ডি-বক্সে বাড়ানো বল অনায়াসে জালে ঠেলে জয় নিশ্চিত করেন দি মারিয়ার বদলি নামা ক্যামেরুনের ফরোয়ার্ড এরিক মাক্সিম চুপো-মোটিং।

২৭ ম্যাচে ২৪ জয় ও দুই ড্রয়ে শীর্ষে থাকা পিএসজির পয়েন্ট হলো ৭৪। দ্বিতীয় স্থানে থাকা লিলের পয়েন্ট ৫৭।